• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আদালতের বিষয় রাজনীতির মাঠে আনছে বিএনপি


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৫, ২০১৮, ১১:০২ পিএম
আদালতের বিষয় রাজনীতির মাঠে আনছে বিএনপি

ঢাকা : বিএনপি অহেতুক আদালতের বিষয়কে রাজনীতির মাঠে নিয়ে এসে দেশে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  তিনি বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, আদালতকে সিদ্ধান্ত নিতে দিন স্বাধীনভাবে।

বৃহস্পতিবার (১৫ মার্চ)  দুপুরে রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বরে একটি কনভেনশন সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবসের কর্মসূচি সফল করার লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।  সভার শুরুতে নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় শোক কর্মসূচি পালনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, আমাদের সরকার বিচার বিভাগের স্বাধীনতায় সম্মান করে। আপনারা যেসব অভিযোগ করছেন এগুলো বাস্তবে ভিত্তিহীন ও মিথ্যাচার।  স্বাধীন বিচারব্যবস্থার ওপর হস্তক্ষেপের নজির এই সরকারের আমলে আমরা সৃষ্টি করিনি।  তার সর্বশেষ উদাহরণ হচ্ছে ফেনীর ঘটনা।  কাজেই আপনারা আদালতের বিষয়কে কেন রাজনীতির মাঠে নিয়ে এসে অহেতুক দেশে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছেন।  আদালতকে সিদ্ধান্ত নিতে দিন স্বাধীনভাবে।  খালেদা জিয়ার দণ্ড দিয়েছেন আদালত, জামিনও দিয়েছেন আদালত।  এখন আবার আদালতের নিয়ম অনুযায়ী আপিল বিভাগে সিদ্ধান্ত হবে আগামী রোববার।  এখানে সরকারের কোনো প্রভাব, হস্তক্ষেপ কিছুই নেই।

ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সভায় কেন্দ্রীয় নেতাদের মধ্যে বক্তব্য দেন দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

এদিকে নেপালের ত্রিভুবন বিমানবন্দরে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত কো-পাইলট পৃথুলা রশিদের বাসায় গেছে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল।  বৃহস্পতিবার বিকালে রাজধানীর মিরপুর ডিওএইচএসের ১০ নম্বর সড়কের ৬১৭ নম্বর বাসায় যান তারা।  এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার পরিবারকে সান্ত্বনা দেন।  তিনি বলেন, আমাকে প্রধানমন্ত্রী পাঠিয়েছেন আপনাদের খোঁজ-খবর নেওয়ার জন্য।

পৃথুলার মা রাশেদা বেগম লাশ দ্রুত দেশে নিয়ে আসার জন্য ওবায়দুল কাদেরের কাছে সহযোগিতা কামনা করেন।  তখন ওবায়দুল কাদের বলেন, আমরা সরকারের পক্ষ থেকে যথাযথ চেষ্টা করছি।  আমাদের এ ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা রয়েছে।

এ সময় সংসদ সদস্য ইলিয়াস মোল্লা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ এবং সাবেক সংসদ সদস্য ও মহিলা আওয়ামী লীগ নেত্রী শাহেদা তারেক দীপ্তি উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!