• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষে সংঘর্ষ, আহত ২০


মাগুরা প্রতিনিধি জুন ৬, ২০১৭, ০৫:৩৯ পিএম
আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষে সংঘর্ষ, আহত ২০

মাগুরা: আধিপত্য বিস্তার নিয়ে জেলার মহম্মদপুর উপজেলায় দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (৬ জুন) দুপুরে উপজেলায় পলাশবাড়িয়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ১০টি ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট চালানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, অধিপত্য বিস্তার নিয়ে ওই গ্রামের দুই সাবেক ইউপি মেম্বর আকরাম হোসেন ও বকুল মোল্যার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বিরোধের এক পর্যায়ে মঙ্গলবার দুপুরে আকরামের সমর্থক মাফুজার মোল্যা ও বকুলের সমর্থক সবুর মোল্যার জমির সিমানা পিলার উঠানো নিয়ে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়।

এ ঘটনার পর উভয় পক্ষের সমর্থকেরা লাঠিশোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে প্রতিপক্ষের উপর হামলা চালায়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয় এবং আলী, তবিবর, আনিছুর, পাখি, সাহেব, আলীম, লিটন ও বাকি মিয়াসহ ১০টি পরিবারের বাড়িতে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালানো  হয়।  

আহতদের মধ্যে ৫ জনকে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং একজনকে মাগুরা সদর হাসপাতাল ভর্তি করা হয়েছে। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।  

পলাশবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আলাউদ্দিন মোল্যা ওরফে পাখি মাস্টার জানান, প্রতিপক্ষরা তার বসতঘরে ব্যাপক ভাঙচুর চালিয়ে সব মালামাল লুটপাট করেছে।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.তরিকুল ইসলাম বলেন, বিরোধপূর্ণ জমির মালিকানা নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের বেধে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!