• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আনিসুল হকের জন্য কাঁদলেন সাঈদ খোকন


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১, ২০১৭, ০৯:০৭ পিএম
আনিসুল হকের জন্য কাঁদলেন সাঈদ খোকন

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের সদ্যপ্রয়াত মেয়র আনিসুল হককে স্মরণ করতে গিয়ে কাঁদলেন দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেন, আনিসুল হক ছিলেন বলিষ্ঠ ও সাহসী মানুষ। তার মতো মানুষ শহরে বা সমাজে প্রতিদিন জন্মাবে না। তার এই শূন্যতা খুব সহজে পূরণ হবে না।

শুক্রবার (১ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বনানীস্থ বাসভবনে গণমাধ্যম কর্মীদের কাছে প্রতিক্রিয়া জানাতে গিয়ে সাঈদ খোকন এসব কথা বলেন।

তিনি বলেন, হঠাৎ করেই এমন একটা ঘটনা ঘটবে, এটা আমার কল্পনারও বাইরে ছিল। আমি অত্যন্ত মর্মাহত, ব্যথিত।

দক্ষিণ সিটি মেয়র বলেন, আনিস ভাইয়ের সঙ্গে প্রতিদিন সকালে কুশল বিনিময় করতাম। তার সঙ্গে আমার অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিল।

তিনি বলেন, আমরা দুজনে মিলে নগরীর সমস্যাগুলো কিভাবে সমাধান করা যায় তার উদ্যোগ নিতাম। গত আড়াই বছরে আমরা দুজনে মিলে বিভিন্ন সমস্যার সমাধানও করেছি। তার বিভিন্ন কর্মকাণ্ডে আমি অনুপ্রাণিত হই।

সাঈদ খোকন বলেন, আনিস ভাইয়ের যদি কোনো ভুল হয়ে থাকে আপনারা তা ক্ষমা করে দেবেন। আমি তার ছোট ভাই হিসেবে তার হয়ে আপনাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।

আনিসুল হকের শূন্যতা সহজে পূরণ হবে না বলেই চোখের পানি ধরে রাখতে পারেননি দক্ষিণ সিটি সাঈদ খোকন। তিনি বলেন, ‘আনিসুল হকের মৃত্যু আমাদের জন্য অনেকটাই অপ্রত্যাশিত ছিল। হঠাৎ করেই তিনি অসুস্থ হয়ে যাবেন। দীর্ঘদিন মৃত্যুর সঙ্গে লড়ে আমাদের ছেড়ে চলে যাবেন—এটা আমরা কখনো কল্পনাও করিনি, ভাবতেও পারিনি। তারপরও আমরা আশা করি, যারা দায়িত্বে থাকবেন তারা এ শূন্যতাকে পূরণ করার চেষ্টা করবেন।

এছাড়া ডিএনসিসির জন্য আমাদের পক্ষ থেকে সাহায্য-সহযোগিতা থাকবে বলেও জানান সাঈদ খোকন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বাংলাদেশ সময় বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। শনিবার (২ ডিসেম্বর) বেলা ১১টা ৪০মিনিটে আনিসুল হকের মরদেহ ঢাকায় আনা হবে। বিমানবন্দর থেকে মরদেহ তার বাসায় নেয়া হবে। ওই দিন বাদ আসর রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পরিবারের একটি সূত্র জানিয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!