• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আনোয়ার খান শাহ্‌জালাল ব্যাংক সিকিউরিটিজের চেয়ারম্যান পুননির্বাচিত


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০১৮, ০৫:৫৮ পিএম
আনোয়ার খান শাহ্‌জালাল ব্যাংক সিকিউরিটিজের চেয়ারম্যান পুননির্বাচিত

ঢাকা : শাহ্‌জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড (এসজেআইবিএসএল)-এর ৪৮তম সভায় সর্বসম্মতিক্রমে আনোয়ার হোসেন খান চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন। বুধবার (১০ জানুয়ারি) এ সভা অনুষ্ঠিত হয়। একই সভায় মো. সানাউল্লাহ সাহিদ ও মো. আব্দুল বারেক ভাইস-চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন।

পুনর্নির্বাচিত চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার হোসেন খান লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলাধীন পূর্ববিঘায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি লাভের পর ব্যবসা-বাণিজ্য শুরু করেন। দেশের মেডিকেল এবং স্বাস্থ্যসেবায় একজন জনপ্রিয় ব্যক্তি হিসেবে তাঁর দুই দশকের অধিক সময়ের সুবিশাল অভিজ্ঞতা রয়েছে। তিনি মডার্ণ গ্রুপ অব কোম্পানীজ, মডার্ণ ডায়াগনোস্টিক সেন্টার লিমিটেড, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ, আনোয়ার খান মডার্ণ হাসপাতাল লিমিটেড, হাজী ছাকাওয়াত আনোয়ারা আই হাসপাতাল লিমিটেড, মডার্ণ ডায়াবেটিক সেন্টার লিমিটেড, আনোয়ার খান মডার্ণ নার্সিং কলেজ, ঢাকা মডার্ণ এনভাইরনমেন্টাল টেকনোলজিস-এর চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক।

তাছাড়া তিনি শাহ্‌জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং ফারইস্ট ফাইন্যান্স ও ফারইস্ট স্টক অ্যান্ড বন্ড লিমিটেডের উদ্যোক্তা পরিচালক এবং তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের ভাইস-চেয়ারম্যান। আনোয়ার হোসেন খান ব্যবসা-বাণিজ্যের সুবাদে বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেন। ব্যবসা-বাণিজ্যে সফলতার পাশাপাশি দেশের শিক্ষা, সমাজসেবা এবং স্বাস্থ্য সেবায় তাঁর রয়েছে অনেক অবদান। তিনি আনোয়ার খান মডার্ণ ইউনিভার্সিটির গভর্নিং বডির চেয়ারম্যান।

পুনর্নির্বাচিত ভাইস-চেয়ারম্যান মো. সানাউল্লাহ সাহিদ ১৯৬৩ সালে ঢাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাণিজ্যে স্নাতক সম্মান ডিগ্রি লাভের পর ব্যবসা-বাণিজ্য শুরু করেন। সানাউল্লাহ সাহিদ শাহ্‌জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের একজন স্পন্সর শেয়ার হোল্ডার। তাছাড়া তিনি স্যামসাং ব্র্যান্ডের ইলেকট্রনিকস্ পণ্যের বাজারজাতকারী প্রতিষ্ঠান ইলেকট্রা ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান।  

অপর ভাইস-চেয়ারম্যান মো. আব্দুল বারেক ১৯৬০ সালে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি শিক্ষা জীবন শেষ করার পর ব্যবসা শুরু করেন। মো. আব্দুল বারেক শাহ্‌জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এবং শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজের একজন উদ্যোক্তা পরিচালক। তিনি আরজু ইলেকট্রনিক্স, জনি ইলেকট্রনিক্স এবং রনি ইলেকট্রনিক্সের স্বত্বাধিকারী। তিনি দুই দশকের অধিক সময় অবধি সুনামের সঙ্গে ব্যবসা-বাণিজ্য করে আসছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!