• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতা


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২৭, ২০১৭, ০৮:০৬ পিএম
আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতা

ঢাকা: প্রথমবারের মতো আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টর আয়োজন করা হয়েছে। যার ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে শিগগিরই। এবার তাদের অনুসরণ করে আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতার আয়োজন করেছে ব্র্যাক বিশ্ববিদ্যালয় দাবা ক্লাব। ‘বার্জার আন্তঃবিশ্ববিদ্যালয় দলগত দাবা প্রতিযোগিতা’ নামে এটি শুরু হবে আগামী ২৫ সেপ্টেম্বর।

প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ের যে কোনো প্রতিষ্ঠান অংশগ্রহণ করতে পারবে। দলগত এ ইভেন্টে প্রতি দলে চারজন মূল ও দুইজন অতিরিক্ত খেলোয়াড় থাকবেন। দাবার আন্তর্জাতিক নিয়মে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। প্রথম স্থান অর্জনকারী দল ৪০ হাজার টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারী দল ২৫ হাজার টাকা এবং তৃতীয় হওয়া দল পাবে ১৫ হাজার টাকা পুরষ্কার। এছাড়া বিশেষ ক্যাটাগরিতে কিছু পুরস্কার থাকবে। আগ্রহী বিশ্ববিদ্যালয় সমূহ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট পরিদর্শন করে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন এবং নাম নিবন্ধন করতে পারবেন।

বৃহস্পতিবার (২৭ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের হল-রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের জেনারেল ম্যানেজার এ কে এম সাদেক নেয়াজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক ইন্সটিটিউট অফ ল্যাঙ্গুয়েজ-এর পরিচালক সৈয়দা সারওয়াত আবেদ।

সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপমহাদেশের প্রথম গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ। আরও উপস্থিত ছিলেন আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় দাবা ক্লাবের উপদেষ্টা শামস উদ দোহা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!