• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের শেষ চারের লড়াই সোমবার


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২৩, ২০১৭, ০৮:৪৭ পিএম
আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের শেষ চারের লড়াই সোমবার

ঢাকা: ২০টি বিশ্ববিদ্যালয় দল নিয়ে গত ১৪ জুলাই থেকে শুরু হওয়া ‘ওয়ালটন ১ম আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের’ কোয়ার্টার ফাইনাল মাড়িয়ে সেমিফাইনালে উঠেছে চারটি দল। শেষ চার নিশ্চিত করা দলগুলো হল সিটি ইউনিভার্সিটি, ফারইস্ট ইউনিভার্সিটি, গ্রিন ইউনিভার্সিটি ও ব্র্যাক ইউনিভার্সিটি।

রোববার (২৩ জুলাই) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে চারটি কোয়ার্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় অনুষ্ঠিত প্রথম কোয়ার্টারে আইইউবিকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে সিটি ইউনিভার্সিটি। সেরা খেলোয়াড় নির্বাচিত হন জয়ী দলের রেজাউল। সকাল ১১টায় অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে ইউল্যাবকে ২-১ গোলে পরাজিত করে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে স্বাগতিক গ্রিন ইউনিভার্সিটি। সেরা খেলোয়াড় নির্বাচিত হন জয়ী দলের সুমন রেজা।

বেলা আড়াইটায় অনুষ্ঠিত তৃতীয় খেলায় ফারইস্ট ইউনিভার্সিটি ১-০ গোলে আইইউবিএটিকে পরাজিত করে শেষ চারে নাম লেখায়। সেরা খেলোয়াড় নির্বাচিত হন জয়ী দলের সোহাগ। এদিকে বিকেল চারটায় অনুষ্ঠিত চতুর্থ কোয়ার্টারে ড্যাফোডিল ইউনিভার্সিটিকে ৬-০ গোলের বড় ব্যবধানে পরাজিত করে সেমিতে উঠে শক্তিশালী ব্র্যাক ইউনিভার্সিটি। হ্যাটট্রিকসহ চার গোল করে ম্যাচ সেরা খেলোয়াড় হন জয়ী দলের রাকিন।

সোমবার (২৪ জুলাই) একই ভেন্যুতে টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। দুপুর ২টায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে সিটি ইউনিভার্সিটি ও ফারইস্ট ইউনিভার্সিটি। বিকেল ৪টায় দ্বিতীয় সেমিফাইনালে মাঠে নামবে স্বাগতিক গ্রিন ইউনিভার্সিটি ও ব্র্যাক ইউনিভার্সিটি।

টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে আগামী বুধবার। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২ লাখ ও রানার্স-আপ ১ লাখ টাকা প্রাইজমানি পাবে।

প্রসঙ্গত, গুলশানে হলি আর্টিজেন রেস্টুরেন্টে জঙ্গীদের হাতে আত্বত্যাগকারী সাহসিক ফারাজের নামে উৎসর্গ করা হয় এবারের এ টুর্নামেন্ট। সেই সাথে ফারাজের সাহসিকতাকে সম্মান জানিয়ে টুর্নামেন্টের ট্রফির নাম করণ করা হয় ‘ফারাজ চ্যালেঞ্জ কাপ’।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!