• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক দুই পুরস্কার গ্রহণ করলেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২০, ২০১৮, ০৮:৫৬ পিএম
আন্তর্জাতিক দুই পুরস্কার গ্রহণ করলেন প্রধানমন্ত্রী

ঢাকা : সরকারের বাল্যবিবাহ বিরোধী প্রচারণার স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (২০ আগস্ট) ইউনিসেফের কাছ থেকে দুটি পুরস্কার গ্রহণ করেছেন।

পুরস্কার দুটির মধ্যে রয়েছে, অসামান্য অবদান রাখার জন্য দি একোলেড গ্লোবাল ফিল্ম কমপিটিশন ২০১৭ হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড এবং বাল্যবিবাহ বন্ধ করার স্বীকৃতি স্বরূপ দি একোলেড উইনার অ্যাওয়ার্ড অব এক্সিলেন্স এন্ড চাইল্ড ম্যারেজ।

নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ও মন্ত্রণালয় সচিব নাসিমা বেগম প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সাপ্তাহিক মন্ত্রিসভার বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রীর কাছে পুরস্কার দুটি হস্তান্তর করেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে গৃহীত প্রচারাভিযানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ইউনিসেফের কাছ থেকে দুটো পুরস্কার পায়।

তিনি বলেন, অ্যাকুলেড গ্লোবাল ফিল্ম কমপিটিশন ২০১৭ হিউম্যানটেরিয়ান অ্যাওয়ার্ড অব আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট এবং অ্যাকুলেড উইনার অ্যাওয়ার্ড অব এক্সিলেন্স অ্যান্ড চাইল্ড ম্যারেজ এই দুটি আন্তর্জাতিক পুরস্কার- গত ৩১ জুলাই ইউনিসেফের দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির কাছে হস্তান্তর করা হয়। সেটা আজকে মন্ত্রিসভা বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!