• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আন্তর্জাতিক দুটি চলচ্চিত্র উৎসবে বিচারকের আসনে ফারুকী


বিনোদন প্রতিবেদক নভেম্বর ৬, ২০১৭, ০৪:১৯ পিএম
আন্তর্জাতিক দুটি চলচ্চিত্র উৎসবে বিচারকের আসনে ফারুকী


ঢাকা: যখন তার ছবি ‘ডুব’ নিয়ে হৈচৈ ঠিক তখনি আন্তর্জাতিক দুটি চলচ্চিত্র উৎসবে বিচারকের আসনে বসার ডাক পেলেন আলোচিত চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী।

এগুলো হচ্ছে ২৩তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কম্পিটিশন অন ইন্ডিয়ান ল্যাঙ্গুয়েজ ফিল্ম’ বিভাগে জুরি সদস্য হয়েছেন তিনি। এরপর আরেকটি আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবেও বিচারক হিসেবে তিনি অংশ নেবেন।

এ প্রসঙ্গে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জুরি হিসেবে উপস্থিত থাকার জন্য ৯ই নভেম্বর ঢাকা থেকে কলকাতায় রওনা করব। এ উৎসব শেষে নেপালের কাঠমান্ডুর একা দেশমা আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবেও এবার আমি বিচারক হিসেবে অংশ নেব। কাঠমান্ডুর এই উৎসবে জুরি প্রধান হিসেবে থাকবেন বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা।’ 

কলকাতার চলচ্চিত্র উৎসব নিয়ে ফারুকী আরো বলেন, ‘আমি আনন্দিত অ্যাঞ্জেলি অ্যান্ড ইতালোর সঙ্গে জুরি হয়ে। কানজয়ী সিঙ্গাপুরিয়ান ছবি ইলো ইলো বা লাভ ডিয়াজের নর্তে যারা দেখেছেন তাদের অ্যাঞ্জেলিকে চেনার কথা। ইতালো রোমের এশিয়াটিকা ফেস্টিভ্যালের পরিচালক। আর বাংলাদেশ থেকে থাকছি আমি। কলকাতার এই চলচ্চিত্র উৎসব ১০ই নভেম্বর শুরু হয়ে শেষ হবে ১৭ই নভেম্বর।’

এদিকে ‘ডুব’ গত ২৭শে অক্টোবর বাংলাদেশ ও ভারতের কলকাতায় একসঙ্গে মুক্তি পেয়েছে। এমনকি কলকাতায় ছবিটির মুক্তির আগের দিন এক বর্ণাঢ্য প্রিমিয়ারও অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ও ভারতের পাশাপাশি বর্তমানে এ ছবিটি বিশ্বের আরো কয়েকটি দেশে প্রদর্শিত হচ্ছে।

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত যৌথ প্রযোজনায় নির্মিত ‘ডুব’ ছবিতে অভিনয় করেছেন ইরফান খান, তিশা, রোকেয়া প্রাচী, পার্নো মিত্র প্রমুখ। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশ থেকে জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজ। আর সহ-প্রযোজক হিসেবে রয়েছেন ইরফান খান। 

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!