• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক সম্মেলনের অনুমতি নেই, ব্যাখ্যা দিলেন আইজিপি


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৭, ২০১৭, ০৬:০৪ পিএম
আন্তর্জাতিক সম্মেলনের অনুমতি নেই, ব্যাখ্যা দিলেন আইজিপি

ঢাকা: ইউনূস সেন্টার সামাজিক ব্যবসার ওপর একটি আন্তর্জাতিক মানের সম্মেলন আয়োজন করতে যাচ্ছে। এতে অনেক বিদেশি বিশেষজ্ঞ আলোচক ও অংশগ্রহণকারী হিসেবে ঢাকায় আসার কথা রয়েছে। কিন্তু সেই সম্মেলন আয়োজন করার অনুমতি দেয়নি পুলিশ। এর ব্যাখ্যায় পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, খুব কম সময়ে আবেদন করায় অনুমোদন দেয়া হয়নি।

বৃহস্পতিবার(২৭ জুলাই) বিকেলে রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে এ কথা জানান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। তিনি বলেন, এ ধরনের আন্তর্জাতিক মানের সম্মেলন করার অনুমতি নিতে অনেক সময় নিয়ে আবেদন করতে হয়। ২৮ জুলাই আশুলিয়ায় ওই সম্মেলন করার কথা জানিয়ে গত ২৩ জুলাই ঢাকার পুলিশ সুপার বরাবার একটি আবেদন করা হয় ইউনূস সেন্টারের পক্ষ থেকে।

আইজিপি বলেন, এ ধরনের আয়োজন অত্যন্ত সম্মানের। গত কয়েক বছরে দেশে অত্যন্ত সফলতার সাথে আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। এসব ক্ষেত্রে পর্যাপ্ত সময় নিয়ে আবেদন করতে হয়। তিনি জানান, শুধুমাত্র পুলিশ সুপারকে জানিয়ে এমন সম্মেলন করা যায় না। আমাদেরও বেশ কিছু সময়ের প্রয়োজন হয়, অনেক প্রস্তুতির ব্যাপার থাকে। তাই আপাতত অনুষ্ঠান করতে নিষেধ করা হয়েছ।

এবিষয়ে ইউনূস সেন্টারের একজন মুখপাত্র জানান, সম্মেলনের বিষয়টি জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ, বিমানবন্দর ইমিগ্রেশনসহ বিভিন্ন দপ্তরে গত ২০ জুলাই চিঠি পাঠান তারা। ওই চিঠি ২০ থেকে ২৪ তারিখের মধ্যে সংশ্লিষ্ট দপ্তরগুলোতে পৌঁছায়।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!