• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আন্তর্বাস ও জিন্স খুলে পরীক্ষা দিতে হলো ছাত্রীদের (ভিডিও)


আন্তর্জাতিক ডেস্ক মে ৯, ২০১৭, ১২:০০ পিএম
আন্তর্বাস ও জিন্স খুলে পরীক্ষা দিতে হলো ছাত্রীদের (ভিডিও)

ছবি: এনডিটিভি।

ঢাকা: ভারতের কেরালার কান্নুর শহরে মেডিকেল ভর্তি পরীক্ষা দিতে গিয়েছিলেন এক ছাত্রী। পরীক্ষা শুরু হওয়ার আগে তাকে খুলতে বলা হলো অন্তর্বাস। আরেক শিক্ষার্থীকে খুলতে বাধ্য করা হলো জিন্স। কারণ, ওই পোশাকগুলোতে ধাতব বোতাম রয়েছে। আর সেগুলো দিয়ে নাকি করা যেতে পারে নকল।

রবিবার (৭ মে) দেশটিতে অনুষ্ঠিত হয় ন্যাশনাল এলিজিবিলিটি অ্যান্ড এন্ট্রান্স টেস্ট। ওই পরীক্ষার মাধ্যমে সরকারি-বেসরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির যোগ্যতা পরীক্ষা করা হয়।

১৮ বছর বয়সী ওই শিক্ষার্থী সংবাদমাধ্যমকে জানান, মেটাল ডিটেক্টর মেশিন সংকেত দিয়ে নিরাপত্তাকর্মীরা তাকে অন্তর্বাস খুলতে বলেন। প্রথমে খুলতে রাজি হননি তিনি। তখন কর্তৃপক্ষ জানান, অন্তর্বাস না খুললে পরীক্ষা দেয়া যাবে না।

ওই ছাত্রীর মা বলেন, ‘আমার মেয়ে পরীক্ষাকেন্দ্রের ভেতরে গিয়ে কিছুক্ষণের মধ্যেই ফিরে এসে তার অন্তর্বাস দিয়ে যায়, কারণ তাতে ধাতব হুক ছিল।’ এ ছাড়া তাকে আড়াই কিলোমিটার দূর থেকে হালকা রঙের প্যান্ট কিনে আনতে হয়। কারণ, পরীক্ষাকেন্দ্রে গাঢ় রঙের পোশাক নিষিদ্ধ করা হয়েছিল।

আরেক ছাত্রীকে পরীক্ষা খুলতে হয় জিন্স। রাজেস নামবিয়ার নামের ওই ছাত্রীর বাবা জানান, তার জিন্সে ধাতব বোতাম থাকার কারণে কেন্দ্রের গেটে আটকানো হয়। এর পর ব্লেড ব্যবহার করে জিনসের বোতাম কাটনোর পরই তার মেয়েকে পরীক্ষা দিতে দেয়া হয়।

একই ধরনের অভিযোগ করেছেন পরীক্ষা দিতে আসা অনেকেই। এছাড়াও, ফুলহাতা শার্ট পরে আসা ছাত্রদের হাতল কাটাতে হয়, অথবা হাফ শার্ট পরার পর পরীক্ষার অনুমতি পায় তারা। সূত্র: এনডিটিভি

ভিডিও ওয়ান ইন্ডিয়ার সৌজন্যে:

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!