• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আন্দোলনে সাংবাদিকদের অংশ নেয়ার আহ্বান খালেদার


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২, ২০১৭, ১০:১৯ এএম
আন্দোলনে সাংবাদিকদের অংশ নেয়ার আহ্বান খালেদার

ঢাকা :বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘গণতন্ত্র পুনরুদ্ধারের’ আন্দোলনে সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন। ৫ জানুয়ারির নির্বাচনের পর বিএনপি জোটের সরকারবিরোধী আন্দোলন স্থগিত করা ভুল ছিল বলেও মনে করেন তিনি।

শনিবার (০১ এপ্রিল) রাতে গুলশান কার্যালয়ে বিএনপি সমর্থিত ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাতে এ আহ্বান জানান তিনি। ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ সারা দেশের ১২টি ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদক ওই সাক্ষাতে ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, নির্বাচনের কোনো খবর নেই-উনি বিভিন্ন এলাকায় গিয়ে ভোট চাচ্ছেন। হয়ত পরিস্থিতি নিজেদের অনুকূলে দেখলে নির্বাচন দিয়ে দেবেন। কিন্তু সে নির্বাচনে আমরা কেন যাব, গিয়ে কী লাভ? লেবেল প্লেয়িং ফিল্ড নেই, আকাশ-পাতাল অবস্থান।
তিনি বলেন, লেবেল প্লেয়িং ফিল্ড না হলে সে নির্বাচনে গিয়ে লাভ হবে না। বিদেশিরাও সবার অংশগ্রহণমূলক নির্বাচন চায়। খালেদা জিয়া আরও বলেন, পাশের দেশের সঙ্গে এই সরকার চুক্তি করতে যাচ্ছে-কেন এই চুক্তি? বাংলাদেশের সেনাবাহিনী তাদের চেয়ে অনেক বেশি চৌকস ও সাহসী। এ ধরনের চুক্তি করতে দেয়া হবে না।

মতবিনিময়ে বিএফইউেজর একাংশের সভাপতি শওকত মাহমুদ ও মহাসচিব এম আবদুল্লাহ ছাড়াও বিএনপির কয়েকজন কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

রুদ্ধদ্বার ওই বৈঠকের পর ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি শওকত মাহমুদ সাংবাদিকদের বলেন, ‘বিএফইউজের দ্বি-বার্ষিক সম্মেলন শেষে রাতে আমরা সাক্ষাৎ করতে গেলে বেগম খালেদা জিয়া এই আহ্বান জানিয়েছেন।’

তিনি (খালেদা জিয়া) বলেছেন, দেশে আজ গণতন্ত্র নেই, কথা বলার পরিবেশ নেই, গণমাধ্যমের স্বাধীনতা নেই। মানুষের জান-মালের কোনো নিরাপত্তা নেই। চট্টগ্রামে ছাত্রদলের কেন্দ্রীয় নেতা নুরুল আলম নুরুকে কীভাবে বাসা থেকে তুলে নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা হত্যা করেছে, তা গণমাধ্যমের সংবাদে দেশবাসী জানতে পেরেছে। এই নির্মমতা সব কিছুকে হার মানিয়েছে।

‘এভাবে প্রতিনিয়ত ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধের নামে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটে চলেছে, যার কোনো প্রতিকার নেই।’

শওকত মাহমুদ বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ‘গণতন্ত্র ফিরিয়ে আনা’ এই অবস্থা থেকে উত্তরণে একমাত্র পথ হিসেবে দেখছেন খালেদা জিয়া। দল গুছিয়ে ‘গণতন্ত্র পুনরুদ্ধারের’ আন্দোলন শুরু করবেন বলে জানিয়েছেন তিনি।

শনিবার রাত সাড়ে ৯টায় শুরু হওয়া এই বৈঠকে শওকত মাহমুদের নেতৃত্বে সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, সাবেক মহাসচিব এম এ আজিজ, বর্তমান মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ বিভিন্ন জেলার সাংবাদিক ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন।

খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খানও বৈঠকে ছিলেন। সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপি সমর্থিত বিএফইউজের দ্বি-বার্ষিক সম্মেলন হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!