• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘আন্দোলনের স্রোতে ভাসিয়ে দেয়া হবে নৌকা’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১২, ২০১৮, ০৫:৩৪ পিএম
‘আন্দোলনের স্রোতে ভাসিয়ে দেয়া হবে নৌকা’

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, আগামী এক মাসের মধ্যে দেশে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।  আর সেই আন্দোলনে নৌকা (আওয়ামী লীগে নির্বাচনী প্রতীক) ভাসিয়ে দেয়া হবে।

বুধবার (১২ সেপ্টেম্বর) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে প্রতীকী অনশনে এসব কথা বলেন তিনি।

মওদুদ বলেন, আর বেশি সময় নেই' এই এক মাসের মধ্যে এমন আন্দোলনের ব্যবস্থা করতে হবে যার মাধ্যমে এই সরকারের নৌকা পানিতে ভেসে যাবে। সেই আন্দোলনের প্রস্তুতি নিন।

তিনি বলেন, আমি মনে করি- খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে মুক্ত করা সম্ভব না। আর এ কারণে রাজপথে নেমে আন্দোলন করতে হবে। আর সে আন্দোলনের জন্যই আসছে নতুন কর্মসূচি।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, ‘সরকার চায় না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাক। তাই তারা আদালতকে ব্যবহার করে তার মুক্তি বিলম্ব করছে। যে আদালতে খালেদার বিচার হচ্ছে তা অসাংবিধানিক। তাই আইনি প্রক্রিয়ার মাধ্যমে তার মুক্তি আর সম্ভব নয় বলে আমি মনে করি। তার মুক্তির একটাই পথ সেটা রাজপথ।'

এ সময় অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, আহমেদ আযম খান, উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালাম, ফজলুল হক মিলন, শিরিন সুলতানাসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বুধবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারা দেশে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে প্রতীকী অনশন কর্মসূচি পালন করে বিএনপি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!