• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আন্দ্রে রাসেলের ব্যাটের দিকে তাকিয়ে কেকেআর


ক্রীড়া ডেস্ক মে ২৩, ২০১৮, ০১:২১ পিএম
আন্দ্রে রাসেলের ব্যাটের দিকে তাকিয়ে কেকেআর

ঢাকা: প্লে-অফ ম্যাচ। তাই ঘরের মাঠেও ‘হোম ম্যাচ’ নয় দীনেশ কার্তিকদের। উইকেট নিয়ে আবদারের উপায় নেই। হারলে আইপিএল থেকে বিদায়। জিতলে ইডেনেই ফের সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলার সুযোগ। যেখানে পাওয়া যাবে ওয়াংখেড়ের ফাইনালের টিকিট। এমন ম্যাচে নামার আগের দিন মাঠের মুখ দেখতে পেলেন না আজিঙ্কা রাহানেরা!

রাজস্থানের অনুশীলনের পরিকল্পনা থাকলেও সব ভেস্তে দিয়েছে আবহাওয়া। অবশ্য শনিবার জস বাটলার, বেন স্টোকসহীন রাজস্থান রয়্যালস বিরাট কোহলিদের বিরুদ্ধে যেভাবে জিতেছে, সেই আত্মবিশ্বাসটাই এখন সবচেয়ে বড় সম্বল রাজস্থানের। উইকেটে গতি ও বাউন্স থাকলে জোফ্রা আর্চার, জয়দেব উনাদকটরাও যে ছেড়ে কথা বলবেন না, তা জানে কেকেআর। তাই তাঁরা চান, বুধবার আন্দ্রে রাসেলের বারুদে আগুন লাগুক।

মঙ্গলবার ইডেনে এসে কার্তিকদের ব্যাটিং গুরু সাইমন ক্যাটিচ সে কথাই বললেন, ‘চেন্নাইয়ে যে রকম শুরু করেছিল রাসেল, তেমন পারফরম্যান্স সব ম্যাচে পাইনি ঠিকই। তবে এটাও দেখতে হবে, চোটটা ওকে ভুগিয়েছে। তেমন রান না পেলেও গত ৩-৪ ম্যাচে ওর বোলিং যথেষ্ট কার্যকরী হয়ে উঠেছে। রাজস্থানের বিরুদ্ধেও (ইডেনে) তো আমাদের ও লড়াইয়ে ফিরিয়েছিল। রাসেল বড় ম্যাচের খেলোয়াড়। এ রকম ম্যাচে ওকে আমরা সেরা ফর্মেই চাইব।’

এরপর নাইটদের ব্যাটিং কোচ বলেন, ‘খুব ভালো উইকেট। ব্যাটিংয়ের পক্ষে যেমন ভাল এই পিচ। রাজস্থানের বিরুদ্ধে শেষ ম্যাচে আবার স্পিনাররা সাহায্য পেয়েছে। আমরা এখানে ক্রিকেটটা উপভোগ করেছি। ওদের মেন্টর শেন ওয়ার্ন নিশ্চয়ই চাইবে, এই উইকেটে বল ঘুরুক। তবে একটা আকর্ষনীয় ম্যাচ হতে চলেছে।’ ইডেনে রাজস্থানের বিরুদ্ধে ৫-১-এ এগিয়ে কেকেআর। যদিও ক্যাটিচ মনে করেন, টি-টোয়েন্টিতে ইতিহাস, ঘরের মাঠের সুবিধা তেমন প্রভাব ফেলে না।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!