• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আপনার অনেক বয়স হয়েছে, আর কত?


নিজস্ব প্রতিবেদক জুন ২০, ২০১৭, ০৬:১৯ পিএম
আপনার অনেক বয়স হয়েছে, আর কত?

ঢাকা: অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি করে জাতীয় পার্টির এমপি ও সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, ‘আপনি সসম্মানে চলে যান। বিদায় নেন, আপনার অনেক বয়স হয়েছে, আর কত? আপনি বিদায় নিয়ে ১৬ কোটি মানুষকে মুক্তি দেন। আমি আপনার পদত্যাগ চাই।

মঙ্গলবার (২০ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, এটা উন্নয়নের বাজেট নয়, সীমাহীন করের বাজেট। এই করের বাজেট থেকে আমরা মুক্তি চাই, মুক্তি চাই, মুক্তি চাই। ভূমিধসের মতো এই বাজেট ধ্স হয়েছে। আমি সরকারি দলের এমপিদের কাছে প্রশ্ন করব আমরা কি উন্নয়নের মহাসড়কে আছি না লুটপাটের মহাসড়কে আছি? আপনারা বিবেকের কাছে জিজ্ঞাস করেন।

জাতীয় পার্টির এমপি বলেন, অর্থ প্রতিমন্ত্রী প্রস্তাবিত বাজেটে কিছু পরিবর্তনের কথা বললেও অর্থমন্ত্রী বলেছেন এ বাজেট পরিবর্তন করার এখতিয়ার শুধু আমার। আর কারও নয়। সরকারের মধ্যে যদি এ মতভেদ থাকে তাহলে তো কোনো কিছু বাস্তবায়ন হবে না। তিনি বলেন, জিডিপি একমাত্র উন্নয়নের মাপকাঠি নয়। মিথ্যার বেসাতি নিয়ে আপনারা মানুষকে বিভ্রান্ত করছেন।

এ সময় সংসদের সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে উপস্থিত ছিলেন। তবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ছিলেন না।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!