• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আপনের মালিক দিলদারের জামিন


আদালত প্রতিবেদক জানুয়ারি ২১, ২০১৮, ০৯:২৩ পিএম
আপনের মালিক দিলদারের জামিন

ঢাকা: আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিমের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের ডিভিশন বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন। তার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এএম আমিনউদ্দিন। সরকার পক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইউনুফ মাহমুদ মোরশেদ। 

এএম আমিনউদ্দিন বলেন, উত্তরা থানায় দিলদারের বিরুদ্ধে অর্থ পাচার আইনে যে মামলা হয়েছে সেটিতে তার জামিন হয়েছে। আর কোনো মামলায় গ্রেফতার না হয়ে থাকলে দিলদার আহমেদ সেলিমের কারামুক্তিতে আর কোনো বাধা নেই। 

উল্লেখ্য, বনানীর রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের দায়ে গ্রেফতার হওয়া সাফাত আহমেদের বাবা দিলদার আহমেদ সেলিম। তিনি আপন জুয়েলার্সের অন্যতম মালিক। জন্মদিন উদযাপনের কথা বলে দুই তরুণীকে ধর্ষণ করার ঘটনায় গত বছর মে মাসে গ্রেফতার হন দিলদারের ছেলে সাফাত আহমেদ। ওই ঘটনায় দেশ জুড়ে তোলপাড় হয়। পরে শুল্ক গোয়েন্দা বিভাগ আপন জুয়েলার্সের ‘অবৈধ’ লেনদেনের প্রমাণ পায়। আপন জুয়েলার্সের বিভিন্ন বিক্রয়কেন্দ্র থেকে ১৫ দশমিক ৩ মণ সোনা এবং ৭ হাজার ৩৬৯টি হীরার অলঙ্কার জব্দ করা হয়। 

অনুসন্ধান শেষে গত বছর ১২ আগস্ট আপন জুয়েলার্সের তিন মালিক যথাক্রমে দিলদার আহমেদ সেলিম, গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে পৃথক ৫টি মামলা হয়। এর মধ্যে ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় তিনটি মামলার মধ্যে রমনা থানার মামলায় গত বছরের ১৪ ডিসেম্বর তার জামিন হয়। আরো দুটি মামলার জামিন আবেদনের শুনানি হাইকোর্টে মুলতবি ছিল। গত মঙ্গলবার হাইকোর্ট বেঞ্চ থেকে ধানমন্ডি থানার মামলায় জামিন পাওয়ার পর গতকাল উত্তরা থানার মামলায় তাকে জামিন দেন আদালত।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!