• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আবাও ফুটবল সমর্থকদের বিক্ষোভ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৩, ২০১৬, ০৯:৪৫ এএম
আবাও ফুটবল সমর্থকদের বিক্ষোভ

ভুটানের কাছে পরাজিত হওয়ার পর থেকেই কিংবদন্তী সালাউদ্দিন বিদ্বেষী হয়ে উঠেছেন দেশের ফুটবল সমর্থকরা। বিক্ষোভকারীদের মতে,গত আট বছর বাফুফের সর্বোচ্চ চেয়ারে বসেও যদি দেশের ফুটবলের উন্নতি করতে না পারেন তাহলে এমন কিংবদন্তী থেকেই বা কী লাভ! নিজেদের ফায়দা লুটানো ছাড়া আর কিছুই নয়। তা না হয় এক যাদের বলে কয়ে হারাতো তাদের কাছে কিনা হতে হলো নাকাল। যা কিনা দেশের ফুটবলের জন্য অত্যন্ত লজ্জাজনক। 

তাই ফিফা প্রতিনিধি দল যখন ঢাকায়, ঠিক তখনি আবারও ফুটবল সমর্থকদের বিক্ষোভ মিছিল বাফুফে গেইটে। এই বিক্ষোভ যেন ফিফার কাছে ফুটবল সমর্থকদের অঘোষিত নালিশ। সমর্থকদের দেশের ফুটবলের রুগ্নচিত্রটা ফিফার নজরে আনতে চায়। তাইতো তাদের ঢাকা সফরকালে বেশ কয়েকটি কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ ফুটবল সাপোর্টাস ফোরাম ও ঢাকা ফুটবল সমর্থকগোষ্ঠী। 

তার অংশ হিসেবে গতকাল বুধবার সকালে কয়েক শত ফুটবল সমর্থক বিক্ষোভ, মানববন্ধন করেছে। সকাল সাড়ে ১০ টায় শুরু হয়ে বিক্ষোভ-মিছিল চলে ঘন্টা দেড়েক। সমর্থকদের হাতে ছিল বিভিন্ন স্লোগান সম্বলিত প্লাকার্ড। বাফুফে অনিয়ম দুর্নীতি, ফটবলকে পেছনে নিয়ে যাওয়ার প্রতিবাদে বেশি সোচ্চার ছিল বিক্ষোভকারীরা। তারা একটি স্মারকলিপি দিতে ফিফা প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাত করার চেষ্টা করছে। বক্তারা দেশের ফুটবল বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপও কামনা করেছে। প্রয়োজনে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করবেন বলেও জানিয়েছেন সমর্থক ফোরামের কর্মকর্তারা।

ফিফার সিনিয়র ডেভেলপমেন্ট ম্যানেজার মাইক ফিস্টার, টেকনিক্যাল অফিসার সুব্রামানিয়াম, ডেভেলপমেন্ট অফিসার সাজি প্রভাকরণ ও এএফসির মেম্বার অ্যাসোসিয়েশন ডিপার্টমেন্টের ডেভেলপমেন্ট অফিসার নুরাইয়াম গতকাল (মঙ্গলবার) ঢাকায় এসেছেন ৫ দিনের সফরে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!