• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আবার শেষ ওভারে হারল মোস্তাফিজের মুম্বাই


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৩, ২০১৮, ০১:০৪ এএম
আবার শেষ ওভারে হারল মোস্তাফিজের মুম্বাই

ঢাকা: মন্দভাগ্য বুঝি একেই বলে! মুম্বাই ইন্ডিয়ান্স একাদশ আইপিএলে এখনও অবধি পাঁচটি ম্যাচ খেলেছে। এরমধ্যে যে চারটি ম্যাচ তারা হেরেছে সবগুলো শেষ ওভারে গিয়ে। রোববার রাতে আরও একবার সেই ঘটনারই পুনরাবৃত্তি হলো। শেষ ওভারে রাজস্থান রয়্যালসের জয়ের জন্য দরকার ছিল ১০ রান। রোহিত শর্মা এবার আর বুমরাহ বা মোস্তাফিজকে শেষ ওভারে বল দেননি। তাদের ৪ ওভারের কোটা আগেই শেষ হয়েছিল।

হার্দিক পাণ্ডিয়া ফাইনাল ওভার করতে এসেই কট অ্যান্ড বোল্ড করলেন জোফরা আর্চারকে। পরের বলেই থার্ডম্যান দিয়ে চার মেরে বসলেন অখ্যাত গৌতম। তিন নম্বর বল ডট। শেষ তিন বলে দরকার ছয় রান। কিন্তু  চতুর্থ বলে রাজস্থানকে আর অপেক্ষায় না রেখে মিড উইকেট দিয়ে মেরে দিলেন ছক্কা। ৩ উইকেটের জয় ছিনিয়ে নিয়ে উল্লাসে মাতল রাজস্থান। উল্টোদিকে হতাশায় যেন নুয়ে পড়লেন রোহিত শর্মা।চারটি ম্যাচে জয়ের খুব কাছে গিয়েও হারতে হয়েছে মুম্বাইকে।

সুরাইয়া কুমার যাদব আর ইশান কিষান দুর্দান্ত ১২৯ রানের জুটি গড়া দেখে মনে হয়েছিল দুই শ’র কাছাকাছি পৌঁছবে মুম্বাইয়ের ইনিংস। কিন্তু রাজস্থান বোলারদের দুরন্ত বোলিংয়ে সেটি হয়নি। ৪৭ বলে ৭২ করেছেন সূরাইয়া কুমার। ছয়টি চার আর তিনটি ছক্কা মেরেছেন। ইশান ৪২ বলে ৫৮ করেছেন চার বাউন্ডারি আর তিন ছক্কার সৌজন্যে। পোলার্ডের ধামাকা ইনিংস খেলার সামর্থ্য রাখলেও করতে পেরেছেন ২০ বলে ২১। প্রথম ম্যাচ খেলতে নেমেই দারুন বোলিং করেছেন আর্চার। ২২ রানে নিয়েছেন ৩ উইকেট।

রান তাড়া করতে নেমে ৩৮ রানের মধ্যে রাহুল ত্রিপাঠি (৯) আর অধিনায়ক আজিঙ্কা রাহানেকে (১৯) হারায় রাজস্থান। শুরুর ধাক্কা দলটি কাটিয়ে ওঠে বেন স্টোকস আর সনজু স্যামসনের ব্যাটে। স্টোকসকে (৪০) হার্দিক বোল্ড করলে ম্যাচের মোড়ও ঘুরে যেতে থাকে। এরপর ১২৫ রানে আউট হন স্যামসনও (৫২)। তখন ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি চলে আসে মুম্বাইয়ের হাতে। কিন্তু অখ্যাত গৌতম সর্বনাশটা করে দিয়ে গেলেন মাত্র ১১ বলে  অপরাজিত ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলে। হার্দিক ২৫ ও বুমরাহ ২৮ রান দিয়ে পেয়েছেন ২টি করে উইকেট। মোস্তাফিজ ৩৫, ম্যাকক্লেনাঘান ৩২ ও ক্রনাল পাণ্ডিয়া ৩৩ রানে পেয়েছেন ১টি করে উইকেট।  ম্যাচসেরা হয়েছেন জোফরা আর্চার।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!