• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আবারো অনিশ্চিত যশোর চেম্বারের নির্বাচন!


যশোর প্রতিনিধি জানুয়ারি ৩, ২০১৭, ১০:১৮ পিএম
আবারো অনিশ্চিত যশোর চেম্বারের নির্বাচন!

যশোর: আবারও অনিশ্চিত হয়ে পড়েছে যশোর চেম্বার অব কমার্সের নির্বাচন । চেম্বারের প্রশাসক ও নির্বাচনী আপিল বোর্ডের চেয়ারম্যান না থাকার কারণে মঙ্গলবার (৩ জানুয়ারি) জেলা প্রশাসক বাণিজ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়ে নির্বাচন পেছানোর জন্য বলেছেন। যেকারণে আগামী ৯ জানুয়ারি চেম্বারের নির্বাচন হচ্ছে না।

চেম্বার অব কমার্সের নির্বাচন বোর্ডের আহবায়ক যুব উন্নয়ন অধিদপ্তরের যশোরের উপপরিচালক এটিএম গোলাম মাহাবুব জানান, চেম্বারের প্রশাসক অতিরিক্ত জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন এবং নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহেল হাসান পদোন্নতি পেয়ে যশোর থেকে চলে গেছেন গত ডিসেম্বর মাসে। যেকারণে গুরুত্বপূর্ণ দু’টি পদ শূন্য অবস্থায় পড়ে রয়েছে। এতে করে আমরা নির্বাচন পরিচালনার জন্য ব্যয় বহন করতে পারছি না।

আবার আপিল বোর্ডের চেয়ারম্যান না থাকায় প্রার্থীরা আপিল করতে পারছে না। এই অনিশ্চিয়তায় মঙ্গলবার (৩ জানুয়ারি) আমি জেলা প্রশাসককে চিঠি দিয়েছি নির্বাচন পরিচালনা করা অসম্ভব।

জেলা প্রশাসক ড. হুমায়ন কবীর জানান, চেম্বার অব কমার্স থেকে চিঠি পাবার পর বাণিজ্য মন্ত্রণালয়ে নির্বাচন পেছনোর জন্য লিখিতভাবে বলা হয়েছে।

গত ৮ ডিসেম্বর ৪৮ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে সাধারণ শ্রেণির প্রার্থী রয়েছেন ৩২ জন, সহযোগি শ্রেণির ১৫ জন এবং একজন গ্রুপ শ্রেণির প্রার্থী রয়েছেন। আগামি ৯ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

২০১৪ সালের ৩০ নভেম্বর মন্ত্রণালয় থেকে যশোর চেম্বার অব কমার্সে অতিরিক্ত জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনকে প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়। এরপর তিন দফা নির্বাচনের তারিখ ঘোষণা করা হলেও নির্বাচন করতে পারেননি তিনি। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!