• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আবারো ভারী বর্ষণ ভূমিধসের আশঙ্কা


নিজস্ব প্রতিবেদক জুন ১৪, ২০১৭, ০৩:২১ পিএম
আবারো ভারী বর্ষণ ভূমিধসের আশঙ্কা

ঢাকা: আবারও ভারী বর্ষণ ও চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুছ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

এদিকে অন্য একটি সতর্ক বার্তায় আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আবহাওয়ার সতর্কবার্তায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর পুন. তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার রাতে ভারী বর্ষণে চট্টগ্রাম, রাঙ্গামাটিতে ব্যাপকহারে পাহাড় ধসের ঘটনা ঘটে। পাহাড় ধসে পড়ে বান্দরবানেও। এতে কেবল রাঙ্গামাটিতেই একশরও বেশি মানুষের মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ছাড়া চট্টগ্রামে ৩১ জন, বান্দরবানে সাত জনের মৃত্যুর খবর এসেছে। এখনও বহু মানুষ মাটির স্তূপে আটকা পড়ে আছে বলে ধারণা করা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!