• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আবারো ২ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ


নওগাঁ প্রতিনিধি জুলাই ২০, ২০১৭, ০৬:৪৬ পিএম
আবারো ২ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

ফাইল ফটো

নওগাঁ: জেলার সাপাহার সীমান্ত থেকে আবারো দুই বাংলাদেশি গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার (২০ জুলাই) ভোরে উপজেলার কলমুডাঙ্গা সীমান্তের ওপারে ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

বিএসএফের হাতে আটক দুই বাংলাদেশি হলো- কলমুডাঙ্গা বলদিয়াঘাট গ্রামের সাদেকুল ইসলামের ছেলে রুবেল হোসেন (২৮) ও চৌমহনী এলাকার আব্দুলের ছেলে ফিরোজ কবির (২২)।

বিজিবি সূত্রে জানা গেছে, বুধবার (১৯ জুলাই) রাতে রুবেল হোসেন ও ফিরোজ কবির সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে গরু আনতে যান। ভোরে তারা গরু নিয়ে দেশে প্রবেশের চেষ্টা করলে আদাডাঙ্গা ৬০ বিএসএফের একটি টহলদল তাদের ধাওয়া করে ধরে নিয়ে যায়।

বিজিবি ক্যাম্প কমান্ডার নায়ক সুবেদার সানোয়ার হোসেন বলেন, ওই দুই গরু ব্যবসায়ীকে ফেরত চেয়ে ভারতের আদাডাঙ্গা বিএসএফকে চিঠি পাঠানো হয়। দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত উভয় দেশের কোম্পানি কমান্ডার পর্যায়ে সীমান্তের ২৩৯ নম্বর মেইন পিলার এলাকায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিএসএফ জানায়, আটক করার পর ওই দুই গরু ব্যবসায়ীকে ভারতের বামনগোলা থানায় সোপর্দ করা হয়েছে। এজন্য এখন তাদের ফেরত পাঠানো সম্ভব নয়।

এর আগে বুধবার (১৯ জুলাই) ভোরে একই সীমান্তে কলমুডাঙ্গা ও কাড়িয়াপাড়া গ্রামের শফিকুল ইসলাম ও মোজাম্মেল হোসেন নামে দুই বাংলাদেশি গরু ব্যবসায়ীকে ভারতের সনঘাট ৬০ বিএসএফ ক্যাম্পের সদস্যরা ধরে নিয়ে যায়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!