• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আবাহনীর পর মোহামেডানও হারল


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৯, ২০১৭, ০৮:৪৩ পিএম
আবাহনীর পর মোহামেডানও হারল

ঢাকা: হার দিয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের দ্বিতীয় আসরে যাত্রা শুরু করেছে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। রোববার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামের এম, এ আজিজ স্টেডিয়ামে নিজেদের প্রথম খেলায় নেপালের মানাং মার্সিয়িাদির কাছে ২-০ গোলে হেরেছে ঐতিহ্যবাহী এই ক্লাবটি। এই হারে সেমিফাইনালে খেলার স্বপ্নটা অনেক কঠিন হয়ে গেলো সাদা কালো শিবিরের।

এদিন ম্যাচের প্রথমার্ধে একাধিকবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল মোহামেডান। কিন্তু কাজে লাগাতে ব্যর্থ হয়েছে স্টাইকাররা। উল্টো দ্বিতীয়ার্ধে ২ গোল হজম করে তারা। এমনকি গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেন নি অধিনায়ক তৌহিদুল আলম সবুজ। ফলে নেপালের মানাং মার্সিয়িাদির কাছে হার মানে মোহামেডান।

ম্যাচের ৩২ মিনিটে প্রথম সুযোগ পেয়েছিল নেপালি ক্লাব । স্যামসন ওলাসেমির জোরালো শট মোহামেডানের এলিটা বেঞ্জামিনের গায়ে লেগে জালে জড়ানো আগে গোলরক্ষক মামুন খান কর্নারের বিনিময়ে রক্ষা করেন। এরপর সুযোগ পেয়েছিল মোহামেডানও। ৩৫ মিনিটে বক্সে গোলরক্ষককে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি সাদা-কালোদের অধিনায়ক তৌহিদুল আলম সবুজ। এরপর ৪৩ মিনিটে ফরোয়ার্ড আমিনুর রহমান সজীবের শট সাইড পোস্টে লেগে ফিরে আসে।

দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে এগিয়ে যায় মানাং মার্সিয়িাদি। মাঝমাঠ থেকে রোহিত চাদের লব নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষক মামুন খানের মাথার ওপর দিয়ে আলতো চিপে গোল করেন  জাম্বিয়ান ফরোয়ার্ড ওলাওলে ওলাডিপো।

খেলা শেষের তিন মিনিট আগে পাল্টা আক্রমণ থেকে গোল করে জয় নিশ্চিত করে অতিথিরা। এ সময় ওলাডিপোর থ্রু পাসে বক্সের ওপর থেকে কোনাকুনি শটে গোল করেন বিশাল রায়।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) নিজেদের প্রথম ম্যাচে হেরেছে ঢাকা আবাহনী। আজ তাদের পথেই হাটল মোহামেডান। এই হারে উভয়ের জন্যই কঠিন হয়ে গেল সেমিফাইনাল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!