• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আবাহনীর শিরোপা উৎসবের দিনে নাসির-শান্তর সেঞ্চুরি


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ৫, ২০১৮, ০৬:০৩ পিএম
আবাহনীর শিরোপা উৎসবের দিনে নাসির-শান্তর সেঞ্চুরি

ঢাকা: ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারণী ম্যাচে লিজেন্ড অব রূপগঞ্জকে ৯৪ রানে হারিয়েছে আবাহনী। অধিনায়ক নাসির হোসেন আর ওপেনার নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরির সৌজন্যে আবাহনী আগে ব্যাট করে ৩৭৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জবাবে রূপগঞ্জ ২৮০ রানে অলআউট হয়ে গেছে।

রূপগঞ্জের বিপক্ষে আবাহনীর ম্যাচটি হয়ে দাঁড়িয়েছিল অলিখিত ফাইনাল। সেখানে চ্যাম্পিয়নের মতো খেলেই শিরোপা উৎসব করছে আকাশি-নীল সমর্থকরা।

বিশাল রান তাড়া করতে নেমে শুরুতেই আব্দুল মজিদকে হারিয়ে ধাক্কা খায় রূপগঞ্জ। এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেও শেষ অবধি পারেননি রূপগঞ্জের ব্যাটসম্যানরা। মোহাম্মদ নাইম, মুশফিকুর রহীম ও অধিনায়ক নাঈম ইসলামের ব্যাট থেকে তিনটি ফিফটি এসেছে বটে, তবে এই তিন ফিফটির যে কোন দুটি সেঞ্চুরিতে রূপ দেয়া গেলে ম্যাচের ফল অন্যরকমও হতে পারত। মোহাম্মদ নাইম ৫৪ বলে করেছেন ৭০। ছয় বাউন্ডারির বিপরীতে ছক্কা মেরেছেন চারটি।

মুশফিকের ৬৭ এসেছে ৬৬ বলে। নাঈমের ৭৬ রান ৬৮ বলে। পুরো লিগে দুর্দান্ত বল করা মাশরাফি এদিন ৩০ রান খরচায় ১টি উইকেট পেয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন মেহেদি হাসান মিরাজ, সানজামুল ইসলাম ও সন্দ্বীপ রায়।

এরআগে ব্যাট করতে নেমে এবারের প্রিমিয়ারে লিগে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন নাসির। তিনটি ফিফটি করলেও সেঞ্চুরি হচ্ছিল না। নাসির সেটি করলেন একেবারে মোক্ষম সময়ে। ৫৬ বলে করলেন ফিফটি। ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দিতে খেলেছেন আর মাত্র ২৩ বল। ১১ চার আর ৩ ছক্কা মেরে পাঁচে নেমে ওপেনার নাজমুলের আগে পেয়েও গেলেন সেঞ্চুরি। ৪২তম ওভারে তিন অঙ্কও ছুঁলেন বেশ রাজকীয় ভঙ্গিতে, আসিফ হাসানকে এক্সট্রা কাভার দিয়ে বাউন্ডারি মেরে। একই ওভারে সেঞ্চুরি পেয়েছেন নাজমুলও। এটি লিগে তাঁর দ্বিতীয়। শুধু সেঞ্চুরিতেই শেষ নয়, ১৬ ম্যাচে ৭৪৯ রান করে এনামুলকে টপকে এবারের লিগে সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি।

এনামুল-নাজমুলের ৭৩ বলে ৯২ রানের উড়ন্ত সূচনার পর ৩১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে আবাহনী। রূপগঞ্জের বোলারদের সাফল্যে বলতে এতটুকুই। রূপগঞ্জের কাঁধে রানের বোঝা চাপিয়ে দিয়েছে নাসির-নাজমুলের জুটি।

রূপগঞ্জের বাজে ফিল্ডিং ও বোলিংয়ের সুযোগে চতুর্থ উইকেটে নাসির-নাজমুল যোগ করেছেন ১৪৮ বলে ১৮৭ রান। ড্রেসিংরুমে ফেরার আগে নাজমুলের রান ১০৭ বলে ১১৩, নাসির করেছেন ৯১ বলে ১২৯। ৪ ছক্কায় ৭ বলে অপরাজিত ২৮ করে দুজনের চেষ্টাকে সুন্দর পরিণতি দিয়েছেন মাশরাফি।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!