• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আমবয়ানে শুরু ইজতেমার দ্বিতীয় পর্ব


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০১৮, ০৯:৩৩ এএম
আমবয়ানে শুরু ইজতেমার দ্বিতীয় পর্ব

ঢাকা: আবারো মুসল্লিদের পদচারণায় মুখর হয়ে উঠছে তুরাগ নদের পূর্বতীর। আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে তাবলিগ জামাতের মহাসম্মিলন বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

টঙ্গীর তুরাগ তীরে শুক্রবার (১৮ জানুয়ারি) বাদ ফজর বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়। শুক্রবার বয়ান শুরুর কথা থাকলেও বুধবার থেকেই ইজতেমা ময়দানে মুসল্লিরা আসতে শুরু করেছেন।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব ২১ জানুয়ারি জোহর নামাজের আগেই আখেরি মোনাজাতের মাধ্যমে সমাপ্তি ঘটবে ৫৩তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের।

নিরাপত্তা জোরদারের লক্ষ্যে ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় (বৃহস্পতিবার) থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে প্রায় সাড়ে ৭ হাজার পুলিশসহ র‌্যাব, সাদা পোশাকধারী বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যদের নিয়োজিত করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে বিভিন্ন স্থানে বসানো হয়েছে র‌্যাব ও পুলিশের পর্যবেক্ষণ টাওয়ার।

আখেরি মোনাজাত উপলক্ষে মুসল্লিদের যাতায়াত এবং সুষ্ঠুভাবে যানবাহন চলাচলের সুবিধার্থে ২০ জানুয়ারি রাত ১০টা হতে সংশ্লিষ্ট এলাকায় ঢাকা মহানগর পুলিশ, ঢাকা ও গাজীপুর জেলা পুলিশ ট্রাফিক নিয়ন্ত্রণে বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

এ বিষয়ে বিশ্ব ইজতেমা আয়োজক কমিটির অন্যতম জিম্মাদার প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন জানান, দ্বিতীয় পর্বে নির্দিষ্ট ১৬ জেলার মুসল্লিরা অংশগ্রহণ করবেন। যেসব জেলার মুসল্লিরা এ বছর ইজতেমায় অংশ নেবে সেসব জেলার মুসল্লিরা আগামী ইজতেমায় অংশ নিতে পারবেন না। তবে বিদেশি মুসল্লিরা প্রতিবছর অংশ নিতে পারবেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!