• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘আমরা চাই পাকিস্তান বা নিরপেক্ষ ভেন্যুতে খেলুক বাংলাদেশ’


ক্রীড়া ডেস্ক এপ্রিল ৩০, ২০১৭, ০৮:৩৬ পিএম
‘আমরা চাই পাকিস্তান বা নিরপেক্ষ ভেন্যুতে খেলুক বাংলাদেশ’

ঢাকা: ২০০৯ সালে লাহোরে সফরকারী শ্রীলঙ্কা দলের বাসে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসনে। যেখানে আত্মঘাতি বোমা হামলার সাথে বসবাস করে পাকিস্তানিরা। এমন অশান্ত পরিবেশে নিরাপত্তা ঝুকি নিয়ে খেলতে যাবেনা বলে সাফ জানিয়ে দিয়েছে বাংলাদেশ। কিন্তু সেটা মানতে রাজি না পাকিস্তান।

পিন্ডি ক্রিকেটে স্টেডিয়ামে সাংবাদিকেদের সঙ্গে আলাপকালে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সভাপতি শাহরিয়ার খান বলেছেন, ‘আমরা দুইবার বাংলাদেশ সফর করেছি। এখন আমরা চাই তারা পাকিস্তান কিংবা নিরপেক্ষ কোন ভেন্যুতে খেলুক।

সফর বাতিল সম্পর্কে পিসিবির কাছ থেকে আনুষ্ঠানিক কিছু জাননো হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। গণ মাধ্যমে প্রকাশিত খবর থেকে তারা জানতে পেরেছে- বিসিবির  এমন দাবি প্রসঙ্গে তিনি বলেন হ্যাঁ যেহেতু আমি আনুষ্ঠানিকভাবে কিছু বলিনি সেদিক থেকে এটা সত্যি।

পিসিবি  সভাপতি আরো বলেন, সংযুক্ত আরব আমিরাত খুবই ব্যয়বহুল এবং আমাদের মনে শ্রীলঙ্কার বিষয়টি ছিল। কিন্তু তারাও (শ্রীলঙ্কা) হোম সিরিজ খেলছে। তাই কিছু দিনের জন্য আমরা বাংলাদেশের সাথে সিরিজটি স্থগিত করেছি।’

এদিকে অবসর ঘোষণা করা দুই তারকা খেলোয়াড় মিসবাহ উল হক ও ইউনিস খানের সেবা পেতে চান পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অবসরের সিনিয়র এ দুই খেলোয়াড়কে বোর্ডের সঙ্গে রাখতে চান। এ বিষয়ে শাহরিয়ার বলেন, পিসিবিতে ভুমিকা রাখার জন্য মিসবাহ ও ইউনিসেক উপযুক্ত পদের প্রস্তাব দেয়া হবে এবং পাকিস্তান ক্রিকেটের সাহায্যার্থে তারা দু’জনই প্রস্তাব গ্রহণ করবেন বলে আশা করছেন তিনি।

উল্লেখ্য, টেস্ট ক্রিকেটে পাকিস্তানের হয়ে অসামান্য অবদান রাখা মিসবাহ ও ইউনিস ওয়েস্ট ইন্ডিজে তাদের বিদায়ী টেস্ট সিরিজ খেলছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!