• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘আমরা সবাই বার্সেলোনা’


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৯, ২০১৭, ০৬:১৯ পিএম
‘আমরা সবাই বার্সেলোনা’

ঢাকা: বার্সেলোনায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় গোটা বিশ্ব শোকাহত। স্পেনের এই শহরের নামে বিখ্যাত ক্লাব বার্সেলোনা। বৃহস্পতিবার এই শহর থেকে ৭০ কিলোমিটার দূরে ভয়াবহ হামলার ঘটনাটি ঘটেছে। এই হামলা সবচেয়ে বেশি শোকগ্রস্থ করেছে বার্সেলোনা ক্লাবটিকে। এই সপ্তাহে ইউরোপের বিভিন্ন দেশের লিগগুলোর ম্যাচে নিহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিটের নিরবতা পালন করা হবে।

এরই মাঝে হতাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন লিওনেল মেসি, জেরার্ড পিকে, ক্রিস্টিয়ানো রোনালদোরা। কিছুদিন আগেই বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখানো নেইমারও এই ঘটনায় সমবেদনা জানিয়েছেন। মর্মাহত হয়েছেন টেনিসের এক নম্বর তারকা রাফায়েল নাদাল।

এই হামলার ঘটনায় নিজেদের মধ্যে আরও ঐক্য তৈরি করতে ব্যতিক্রমি এক উদ্যোগ নিয়েছে বার্সেলোনা। জমজমাট স্প্যানিশ ঘরোয়া লিগ লা-লিগা শুরু হয়েছে। রোববার প্রথম ম্যাচে রিয়াল বেটিসের বিপক্ষে মাঠে নামবে কাতালানরা। এই ম্যাচে মেসিদের জার্সিতে তাদের নাম থাকবে না। লেখা থাকবে ‘বার্সেলোনা’ শব্দটি।

ভয়াবহ হামলায় প্রিয় শহর বার্সেলোনার জানমালের ক্ষতির নিন্দা জানানোর জন্যই এই অভিনব উদ্যোগ। এটি করতে এরই মধ্যে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আবেদন করেছে বার্সা। রোববারের ম্যাচে মেসিদের জার্সির সামনে হ্যাশট্যাগ দিয়ে লেখা থাকবে ‘আমরা সবাই বার্সেলোনা’ কথাটি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!