• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আমলার পরামর্শে বদলে গেছেন আলিম দার


ক্রীড়া ডেস্ক মে ২৯, ২০১৭, ০৩:৩৫ পিএম
আমলার পরামর্শে বদলে গেছেন আলিম দার

ঢাকা: পাকিস্তান ক্রিকেটে এত বিতর্ক কিন্তু একজনকে ঘিরে কোনো দিন বিতর্ক তৈরি হয়নি। তিনি সবসময়ই নিজের ক্লিন ইমেজ বজায় রেখেছেন। তিনি আম্পায়ার আলিম দার। ছিপছিপে লম্বা। গত এক দশক ধরে বাইশ গজে যে সব আম্পায়ার সফল ভাবে কাজ করে এসেছেন, তাঁর মধ্যে অন্যতম আলিম। প্রায় ১৭ বছর তাঁকে একেবারে ক্লিন সেভড লুকেই দেখে এসেছে ক্রিকেট বিশ্ব। এবার একেবারে বদলে গেছেন আলিম।

আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি ম্যাচে আলিমকে দেখা যাবে একেবারে অন্য লুকে। এক মুখ লম্বা দাড়ি। গোঁফ কামানো। হঠাৎ কেন এই পরিবর্তন? পাকিস্তানি একটি সংবাদ মাধ্যমে প্রকাশ, তাঁর এই লুকে আসার পেছনে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হাশিম আমলার হাত রয়েছে। আমলার পরামর্শেই তিনি লম্বা দাড়ি রাখার সিদ্ধান্ত নেন। আমলাকেও এই একই লুকে দেখা যায় বাইশ গজে।

পাকিস্তানের মোহাম্মদ ইউসুফ, সাঈদ আনোয়ার, সাকলাইন মোস্তাকের মতো অনেক ক্রিকেটারকে লম্বা দাড়িতে দেখা গেছে মাঠে। কিন্তু এই প্রথম কোনো আম্পায়ারকে দেখা গেল এই লুকে।

আলিম দার আইসিসির এলিট প্যানেলের অন্যতম আম্পায়ার। ধারাবাহিকভাবে সব ফরম্যাটেই সফলভাবে আম্পায়ারিং করে এসেছেন তিনি। শুধু তাই নয়, পরপর তিন বার আইসিসির আম্পায়ার অব দ্য ইয়ার হয়েছেন আলিম।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!