• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘আমাদের অনেক কিছু শেখার আছে’


ক্রীড়া ডেস্ক জুন ১৬, ২০১৭, ০৫:৩৬ পিএম
‘আমাদের অনেক কিছু শেখার আছে’

ফাইল ফটো

ঢাকা: এই প্রথম চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলল বাংলাদেশ। ভারতের পেশাদারি নৈপুণ্যের কাছে ৯ উইকেটে হেরেছে মাশরাফির দল। সাকিব বলছেন, এরকম বড় টুর্নামেন্টে ভালো করতে হলে আরো উন্নতির বিকল্প নেই। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন,‘ সব মিলে এই টুর্নামেন্টে আমরা খুব যে ভালো করতে পেরেছি তা নয়।

ইংল্যান্ডের বিপক্ষে পাত্তা পাইনি, ভারতের সঙ্গেও তাই হলো। অস্ট্রেলিয়ার সঙ্গেও। নিউজিল্যান্ডের সঙ্গেও খুব ভালো খেলিনি। তবে ভালো ব্যাপার ছিল যে সেদিন জিতেছিলাম।

আমরা অনেক দূর এগিয়েছি অবশ্যই, তবে এখান থেকে আরো এগিয়ে যেতে হবে। যদি এরকম বড় টুর্নামেন্টে ভালো কিছু করতে চাই, তাহলে অনেক উন্নতি করত হবে অনেক জায়গায়।

আরো কোনো কোনো জায়গায় উন্নতি করতে হবে এমন প্রশ্নে সাকিব বলেন,‘সব জায়গায় উন্নতি করতে হবে। বড় দলগুলো যেমন ২৭০ রান হলেও অনেক সময় প্রতিপক্ষকে আটকে দেয়, নিষ্প্রাণ উইকেট হলেও। আমরা সেটা পারি না, উইকেট থেকে সহায়তা লাগে। আবার আমরা যে ব্যাটিং করেও কোনো দলকে উড়িয়ে দেব, সেটাও খুব বেশি পারি না। নিখাদ ব্যাটিং উইকেটেও।

আজকেও (১৫ জুন) যেমন ৩৩০ রান করা উচিত ছিল। আমাদের ৬০-৭০ রানের ঘাটতি ছিল। বড় বড় দলগুলো এই ভুল করে না। আজ ভারতের ব্যাটসম্যানদের দেখুন, কোনো সুযোগই দেয়নি। এভাবেই যেদিন যে ভালো খেলবে, তাঁকে দয়িত্ব নিতে হবে। তো এরকম অনেক কিছুই আমরা এখনও করতে শিখিনি বা করতে পারি না। আরো উন্নতি করতে হবে ।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!