• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘আমাদের কষ্ট দিতে ভুয়া জন্মদিন পালন করে খালেদা ’


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৬, ২০১৬, ০৯:১৫ পিএম
‘আমাদের কষ্ট দিতে ভুয়া জন্মদিন পালন করে খালেদা ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেছেন, ‘শুধুমাত্র জাতির জনক বঙ্গবন্ধুকে হেয় করার জন্যই নয়, এমন শোকের দিনে আমাদের আঘাত করতেই তিনি (খালেদা) ভুয়া জন্মদিন পালন করেন। বঙ্গবন্ধুর খুনিদের সন্তুষ্ট করতেই তার এই ভুয়া জন্মদিন পালন করা।’

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেলে আওয়ামী লীগের উদ্যোগে রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ১২ আগস্ট তার ছোট ছেলে কোকোর জন্মদিন ছিল। ছেলে মারা গেছে, মা হয়ে ছেলের জন্মদিন পালন করতে পারেননি, তাই নিজেরটাও পালন করেননি। এখানে কোনো রাজনৈতিক উদারতা নেই। 

এর আগে অনুষ্ঠানের শুরুতেই শোক দিবস উপলক্ষে দাঁড়িয়ে বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন করেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য দেন- দলের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজল হোসেন, কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন প্রমুখ। 

অনুষ্ঠানে ১৫ আগস্ট নিয়ে স্বরচিত কবিতা আবৃত্তি করেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল-আলম লেনিন। এ ছাড়া সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ‘৩২ নম্বর মেঘের ওপারে` শীর্ষক একটি কবিতা আবৃত্তি করেন। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!