• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আমাদেরকে আরও কষ্টে রেখেছিলেন: ফখরুলকে কাদের


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৮, ২০১৭, ০৮:০৯ পিএম
আমাদেরকে আরও কষ্টে রেখেছিলেন: ফখরুলকে কাদের

ঢাকা: বিএনপি ক্ষমতায় থাকার সময়ে বিরোধী দল আওয়ামী লীগকে অনেক কষ্টে রেখেছিল, সেই তুলনায় আওয়ামী লীগ বিএনপির সঙ্গে তেমন কিছুই করছে না বলে দাবি করেছেন দলটির সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপিকে সমাবেশ করতে দিচ্ছে না সরকার, বলে যে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর সেটাও প্রত্যাখ্যান করেছেন ওবায়দুল কাদের। বলেছেন, সমাবেশের অনুমতি দেয়া না দেয়ার ব্যাপার পুলিশ প্রশাসনের, সরকারের কিছু করার নেই।

বুধবার(৮ নভেম্বর) সন্ধ্যায় জাতীয় জাদুঘরে এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের এসব কথা বলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পাওয়া উপলক্ষে এই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী লীগ।

বিএনপি ৭ নভেম্বর উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে ৮ নভেম্বর সমাবেশ করতে চেয়েছিল। পুলিশ অনুমতি দেয়নি। আগামী ১২ নভেম্বর সমাবেশ করতে চাচ্ছে বিএনপি। এ ব্যাপারে দুপুরে সংবাদ সম্মেলনে ফখরুল ইসলাম আলমগীর বিএনপির কর্মসূচিতে সরকার বাধা দিচ্ছে বলে অভিযোগ করেন। 

ফখরুলের অভিযোগের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, আমি মির্জা ফখরুলের কাছে জানতে চাই আমরা যখন ২১ ফেব্রুয়ারি ধানমণ্ডির ২৩ নম্বরের বাসায় সমাবেশ করেছিলাম, তখন আমাদের পুলিশ আক্রমণ করেছিল। তখন দেশে গণতন্ত্র কোথায় ছিল? ২১ আগস্ট গ্রেনেড হামলা যখন চালিয়েছিল, সেখানে আমাদের ২২ জন নেতাকর্মী জান দিয়েছিলেন সেখানে গণতন্ত্র কোথায় ছিল?’

কাদের বলেন, আমরা বিরোধী দলে যখন ছিলাম তখন আমরা সমাবেশ করার জন্য পুলিশের কাছে বহুবার অনুমতি চেয়েও পাইনি। অনুমতি দিলেও স্লোগান দিয়ে, আক্রমণ করে আমাদের সভা পণ্ড করে দিয়েছিল বিএনপি সরকার। আমরা আগেই বলেছি অনুমতি দেয়া না দেয়া পুলিশের ব্যাপার।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!