• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আমার বিরুদ্ধে অপপ্রচার চলছে: নৌমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩, ২০১৭, ০৭:৪৩ পিএম
আমার বিরুদ্ধে অপপ্রচার চলছে: নৌমন্ত্রী

ঢাকা: পরিবহন ধর্মঘট নিয়ে কিছুটা বিপাকে পড়লেও তা প্রত্যাহার করে শ্রমিকরা সড়কে ফিরে যাওয়ার পর কিছুটা স্বস্তি ফিরেছে ক্ষমতাসীন আওয়ামী লীগে। এদিকে এই ধর্মঘট নিয়ে যে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি হতে যাচ্ছিল, তার জন্য সম্পূর্ণরূপেই নৌপরিবহনমন্ত্রীকে দায়ী করছেন আওয়ামী লীগের শীর্ষ পর্যায় থেকে মধ্যমসারির কেন্দ্রীয় নেতারা। যদিও এর সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করে আসছেন তিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে নৌমন্ত্রী শাজাহান খান বলেন, আমার কথা মেনে ধর্মঘট প্রত্যাহার করায় পরিবহন মালিক-শ্রমিকদের ধন্যবাদ জানিয়েছি। এ কারণে আমার বিরুদ্ধে অপপ্রচার চলছে।

শুক্রবার (৩ মার্চ) বিকেলে স্বামী প্রণবানন্দজী মহারাজের জন্মোৎসব ও ভারত সেবাশ্রম সংঘ মাদারীপুর প্রণব মঠের শতবর্ষ পূর্তি উদযাপন উপলক্ষে শহরের পাঠককান্দি সেবাশ্রম সংঘে এক অনুষ্ঠানে যোগদান শেষে শাজাহান খান এ কথা বলেন।

শাজাহান খান বলেন, শ্রমিক অসন্তোষকে পুঁজি করে সরকারবিরোধী রাজনৈতিক মহল নাশকতা সৃষ্টির পাঁয়তারা করে। শ্রমিকরা তা বুঝতে পেরেই ধর্মঘট প্রত্যাহার করে নেন। এই ধর্মঘট নিয়ে কেউ কেউ ‘ব্ল্যাম গেম’ করার চেষ্টা করছেন, এটা দুঃখজনক।

প্রসঙ্গত, সম্প্রতি সড়ক দুর্ঘটনার দুই মামলায় দুই ড্রাইভারকে যাবজ্জীবন ও ফাঁসির আদেশ দেন আদালত। এর জের ধরে গত মঙ্গলবার সকাল থেকে ঢাকাসহ দেশের বেশ কয়েকটি বিভাগে অঘোষিত কর্মবিরতিতে যায় ড্রাইভাররা। রাজধানীর বিভিন্ন স্থানেও বিক্ষোভ করে তারা। এমনকি ওইদিন রাতে গাবতলীতে পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় একজন গুলিবিদ্ধও হন। অবশেষে নৌমন্ত্রী শাজাহান খানের উপস্থিতিতে সমঝোতা শেষে বুধবার পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেয় শ্রমিকরা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!