• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আমার শর্ত মানতে হবে: অর্থমন্ত্রী


নিউজ ডেস্ক জানুয়ারি ১৪, ২০১৮, ০৬:৩৯ পিএম
আমার শর্ত মানতে হবে: অর্থমন্ত্রী

ঢাকা: শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে যারা রাস্তায় আন্দোলন করছেন তাদের কিছুই দেয়া হবে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। রোববার(১৪ জানুয়ারি) সচিবালয়ের অর্থ মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এ বছরই কিছু শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিও দেয়া হবে, তবে এক্ষেত্রে আমার শর্ত থাকবে। কারণ, শিক্ষা মন্ত্রণালয়কে আমি এমপিও নীতিমালা সংশোধন করতে বলেছিলাম। কিন্তু তারা সেটা করেনি। এ জন্যই আমার শর্ত।

উদাহারণ দিয়ে তিনি বলেন, একটি ক্লাসরুমে ৫টি শ্রেণির ক্লাস হয়। সেই প্রতিষ্ঠানকে এমপিও করলে শুধুমাত্র শিক্ষকরা উপকৃত হবে, অন্যরা নয়। এ জন্যই শর্ত থাকবে।

এসময় শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে শিক্ষকদের সাম্প্রতিক আন্দোলন ও অনশনের বিষয়ে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন,শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে যারা রাস্তায় আন্দোলন করছেন, সে আন্দোলন তারা করুক। তাদের কিছুই দেয়া হবে না।

উল্লেখ্য, জাতীয়করণের দাবিতে সম্প্রতি শহীদ মিনারে প্রাথমিক শিক্ষকদের আন্দোলনের পর এখন প্রেসক্লাবের সামনে আমরণ অনশন করছেন এবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা। এরপরেই এমন সিদ্ধান্তের কথা জানালেন অর্থমন্ত্রী।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!