• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘আমি নীলকে দেব না, যা হওয়ার তাই হোক’


আদালত প্রতিবেদক জানুয়ারি ৭, ২০১৮, ০৩:০৯ পিএম
‘আমি নীলকে দেব না, যা হওয়ার তাই হোক’

ঢাকা : নির্ধারিত দিনে আদালত আইনজীবীকে বলেন, শিশু নীলকে হাজির করা হয়েছে কি না?- উত্তরে নীলের মা ইয়াসমিনের আইনজীবী অনীক আর হক আদালতে বলেন, না। আদালত বলেন, বাবা কোথায়? আইনজীবী বলেন, বাবার কোনো সন্ধান নেই। আইনজীবী আদালতকে আরো জানান,  সম্ভবত শিশুটিকে ভারতে পাঠিয়ে দেওয়া হয়েছে। শিশুর দাদি বলেছেন আমি নীলকে ফেরত দেব না, যা হওয়ার হোক।

আদালত ফের জানতে চান বাবা-মায়ের কাছ থেকে ২২ মাসের শিশুকে কীভাবে নিল? জবাবে আইনজীবী বলেন, তার বাড়ি খুলনায়। কিন্তু নীলের বাবা ডেমরায় চাকরি করতো এনজিও ব্র্যাকে। নীল জন্ম নেওয়ার পর প্রায়ই তার চাচা ও দাদি বিভিন্ন সময় দেখার কথা বলে শিশু নীলকে নিয়ে যেত। এ সুযোগে গত বছরের এপ্রিলে তাকে নিয়ে আর ফেরত দেননি। এরপর শিশুটির বাবারও খবর পাওয়া যায়নি। চাকরিও করছে না। এরপর আদালত বলেন, আদালতে শিশুটিকে হাজিরের আদেশ পৌঁছেছে কি না এটা জানাবেন আগামী রোববার। পরে রোববার পর্যন্ত এ মামলা কার্যক্রম মুলতবি করেন আদালত।

রোববার (৭ জানুয়ারি) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২০ ডিসেম্বর হাইকোর্ট শিশুটিকে আদালতে হাজির করতে তার চাচা ও দাদিকে নির্দেশ দিয়েছিলেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্যারিস্টার অনীক আর হক বলেন, নীলের মাকে ফোনে নীলের দাদি বলেছেন, ‘আমি শিশুকে দেব না, যা হওয়ার তাই হোক।’ নীলের মা এটাও শুনেছে যে তাকে সম্ভবত ভারতে পাঠিয়ে দেওয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!