• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘আমি পাগল না’


মাদারীপুর প্রতিনিধি ফেব্রুয়ারি ২৪, ২০১৮, ০৭:৫২ পিএম
‘আমি পাগল না’

মাদারীপুর: আমি পাগল না। ওরা আমারে মারে। খাইতে দেয় না- শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেডে বসে কথাগুলো বলছিলেন ‘মানসিক ভারসাম্যহীন’ সদ্য মা হওয়া সালমা। 

গত মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে মাদারীপুর জেলার শিবচর উপজেলার পৌর এলাকার হাতিরবাগান মাঠের বালুর মধ্যে এক শিশুর জন্ম দেয় সালমা। 

স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাতে নারীর চিৎকার ও সদ্য ভূমিষ্ট শিশুর কান্নার শব্দে কয়েকজন যুবক এগিয়ে যায়। তারা মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব দেখতে পেয়ে কিংকর্তব্যবিমূড় হয়ে পড়ে।

স্থানীয়দের সহায়তায় তাকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। বর্তমানে হাসপাতালেই ডাক্তারদের পর্যবেক্ষণে রয়েছে সালমা ও শিশুটি।

অন্যান্য নারী রোগীরা জানান, সালমাকে দেখলে এখন পাগল মনে হয় না। সন্তানের প্রতি প্রবল মাতৃত্ববোধ বোঝা যায়। সন্তান কোলে করে বসে থাকে। আদর করে। আবার মাঝে মধ্যে নিরবে কাঁদতেও দেখা যায়।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা জানান, নবজাতক ও মাকে ডাক্তার ও নার্সদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। মা ও শিশু উভয়ই সুস্থ আছে। তবে মা ভারসাম্যহীন হওয়ায় তাদের প্রতি বিশেষ নজর রাখা হচ্ছে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!