• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আমি পুরোটা আমার মায়ের গড়া: আইয়ুব বাচ্চু


বিনোদন প্রতিবেদক মে ১৪, ২০১৭, ০৯:০০ পিএম
আমি পুরোটা আমার মায়ের গড়া: আইয়ুব বাচ্চু

ঢাকা: পৃথিবীর সবচেয়ে পবিত্র সৌম্য আর সুন্দর শব্দটির নাম ‘মা’। মা শব্দটির সঙ্গে সন্তান শব্দটি ওতপ্রোতভাবে জড়িত। সন্তানের সাথে মায়ের যে সম্পর্ক, তা ভাষায় প্রকাশ করার নয়। পৃথিবীর সব প্রান্তেই প্রায় একই রকম সম্পর্ক বিদ্যমান। মায়ের কোনো পরিবর্তন নেই, পৃথিবীজুড়ে যেনো তার এক শ্বাশ্বত রূপ। যতো বড় তারকাই হোক না কেনো, মায়ের কাছে তার সন্তান নস্যি! কারণ একজন মা-ই তার সন্তানকে পৃথিবীর জন্য তৈরি করে দেন। বিশ্ব মা দিবসে দেশের কিংবদন্তি তারকা শিল্পী ও মিউজিশিয়ান আইয়ুব বাচ্চুর কণ্ঠেও শোনা গেলো তেমনি উচ্চারণ। 

বছরে একটি দিনকে ‘মা দিবস’ ভাবতে নারাজ বাংলা মিউজিক ব্যান্ডের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চু। সোনালীনিউজের সঙ্গে ‘মা দিবস’ নিয়ে আলাপকালে তিনি বলেন,তিনশো পয়ষট্টি দিনই আমার কাছে মা দিবস। ঘুম থেকে উঠলেই প্রতিটা দিন আমার কাছে মা দিবস। ঘুমাতে যাওয়ার সময়টাও আমার কাছে মা দিবস। আমরা সেরকম সন্তান নই যে, একটা দিবসকে মাথায় রেখে সেই দিনটায় শুধু বৃদ্ধাশ্রমে যাবো মাকে দেখতে। আমরা ভাগ্যবান যে মাকে ভালোবেসে যেতে পেরেছি। আমিতো আমার মাকে প্রতিদিনই, প্রতি মুহূর্তেই দেখি।    

জাগতিক ঝামেলায় জড়িয়ে মায়ের থেকে যারা দূরে তাদেরকে তিনি হতভাগা সম্বোধন করে বলেন, যদিও লিটারেরি আমি আমার মাকে হারিয়েছি ১৩ বছর হয়েছে। কিন্তু তারপরও আমি আমার মাকে দেখতে পারি। যাদের মা নেই, মা হারা যারা তাদের জন্য দুঃখ কিন্তু যাদের মা থাকার পরেও মায়ের সান্নিধ্য থেকে দূরে তাদের চেয়ে হতভাগা আর নাই।    

সংগীতে আপনি বাংলাদেশের কিংবদন্তি। এই যে দেশব্যাপী শিল্পী ও মিউজিশিয়ান হিসেবে আপনার সুনাম তাতে আপনার মায়ের অবদান কতোটুকু জানতে চাইলে এলআরবি প্রতিষ্ঠাতা আইয়ুব বাচ্চু বলেন, আমি পুরোটা আমার মায়ের গড়া। আমার হাড্ডি, আমার মাংস সব আমার মায়ের। বাবারও অবদান আছে, কিন্তু যেহেতু মা আমাকে দশ মাস গর্ভে ধারণ করেছেন ফলে তার অবদানই সবার চেয়ে বেশি। তাকে ছাড়াতো আমার অস্তিত্বই থাকতো না।  

উল্লেখ্য, পাইরেসির কারণে নতুন করে কোনো সংগীতের কাজ না করলেও বর্তমানে দেশ ও দেশের বাইরে কনসার্ট নিয়ে ব্যস্ত আছেন এলআরবি প্রধান আইয়ুব বাচ্চু। বিশেষ করে দেশব্যাপী গিটার শো নিয়ে তুমুল ব্যস্ততার মধ্যে আছেন এই শিল্পী। গেল ২৫ মার্চ ঢাকার কৃষিবিদ ইন্সটিটিউটে ‘সাউন্ড অফ সাইলেন্স’ নামে তার প্রথম গিটার শো অনুষ্ঠিত হওয়ার পর এবার  নিজের শহর চট্টগ্রামে যাচ্ছেন তিনি। আসছে ২০ মে র‌্যাডিসন ব্লু-চট্টগ্রামে রবি-এয়ারটেল প্রেজেন্টস ‘নাউ অ্যান্ড দেন’ শিরোনামে আইয়ুব বাচ্চুর এই কনসার্ট আয়োজন করছে এবি কিচেন, ডিজে প্রো এবং ইজার্ড শো-বিজ। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার চ্যানেল আই।
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!