• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আমি রাজপথের রাজনীতিক


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৬, ২০১৭, ০১:০৪ পিএম
আমি রাজপথের রাজনীতিক

ঢাকা : আমি রাজপথের রাজনীতিক। জিয়ার আদর্শে রাজনীতিতে এসেছিলাম বলে আত্মপক্ষ সমর্থনের বক্তব্যে জানান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বেলা ১২টার দিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য উপস্থাপনের সময় আদালতে এ কথা বলেন তিনি।

এর আগে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, রাজধানীর বকশীবাজারে স্থাপিত ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামানের আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা বিচারাধীন।

এ ছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাক্ষীদের পুনরায় জেরার দিন ধার্য রয়েছে।

দুর্নীতির এ দুই মামলায় চলতি মাসের ১২ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত। ১৯ অক্টোবর এ দুই মামলায় তার জামিন মঞ্জুর করেন আদালত। ওই দিন তিনি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনে নিজের বক্তব্য উপস্থাপন শুরু করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় একটি মামলা করেছে দুদক।

আর জিয়া অরফানেজ ট্রাস্টের নামে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় অপর মামলা করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!