• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আযান বিতর্কে নিজেই ন্যাড়া হলেন সোনু নিগম


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ১৯, ২০১৭, ০৭:১৮ পিএম
আযান বিতর্কে নিজেই ন্যাড়া হলেন সোনু নিগম

ন্যাড়া হওয়ার পরের সনু নিগম। ছবি: বিবিসি

ঢাকা: ভারতের অন্যতম জনপ্রিয় কণ্ঠশিল্পী সোনু নিগম। বলিউডের অসম্ভব জনপ্রিয় গানগুলোর বেশির ভাগেই লেগে আছে তার মায়াকাড়া কণ্ঠ। আর এই তুমুল জনপ্রিয় কণ্ঠশিল্পী ‘আযান’ নিয়ে একটি মন্তব্য করে বেশ সমালোচিত হয়েছেন।  

এক পর্যায়ে তার বিরুদ্ধে জারি করা ফতোয়ার জারি করে এক মুসলিম ধর্মীয় নেতা। এরই প্রতিবাদে তিনি নিজেই ন্যাড়া হয়েছেন।

মসজিদের আযানে ঘুম ভেঙে যাওয়ার প্রতিবাদ করে ভারতের সোশ্যাল মিডিয়াতে যিনি ঝড় তুলেছেন, সেই বলিউড গায়ক সোনু নিগম তার বিরুদ্ধে জারি করা ফতোয়ার প্রতিবাদে বুধবার নিজের মাথার চুল কামিয়ে ফেলেছেন।

মূলত ১৭ এপ্রিল ভোরে টুইটারে লিখেন, আমি মুসলিম নই। অথচ প্রতি দিন সকালে আযানের আওয়াজে আমার ঘুম ভাঙে। জোর করে এভাবে ধর্মের সশব্দ ঘোষণা এ দেশে কবে বন্ধ হবে?

ন্যাড়া করার আগের সনু

এর পর পরই প্রতিবাদ আসে মুসলিম সমাজ থেকে। পশ্চিমবঙ্গের এক মুসলিম ধর্মীয় নেতা, সৈয়দ শাহ আতেফ আলি আল কাদেরি ঘোষণা করেছিলেন, যে সোনু নিগমের মাথা কামিয়ে পুরনো জুতোর মালা তার গলায় ঝুলিয়ে সারা ভারত ঘোরাতে পারবে তাকে তিনি ১০ লক্ষ রুপির ইনাম দেবেন।

সেই খবর চোখে পড়ার পর সোমবার সকালে সোনু নিগম নিজেই আবার টুইট করেন, ‘আজ বেলা দুটোয় আলিম আমার বাড়িতে এসে মাথা কামিয়ে দেবেন। মৌলবি, তোমার ১০ লাখ তৈরি রাখো।’

সেই মাথা কামানোর ঘটনা দেখার জন্য তিনি সংবাদমাধ্যমকেও তার বাড়িতে আসার আমন্ত্রণ জানান। ঠিক বেলা দু’টোয় আলিম হাকিম আসেন সোনু নিগমের মুম্বাইয়ের বাড়িতে এবং মিডিয়ার ক্যামেরার সামনেই তাকে পুরো ন্যাড়া করে দেন। সূত্র: বিবিসি।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!