• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘আর একটা টেস্ট থাকলে উড়ে যেত ইংল্যান্ড’


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২, ২০১৬, ০৮:৩৩ পিএম
‘আর একটা টেস্ট থাকলে উড়ে যেত ইংল্যান্ড’

ঢাকা: বাংলাদেশ-ইংল্যান্ড টেস্ট সিরিজ শেষ হয়েও যেন শেষ হচ্ছে না। বাংলাদেশের তরফে প্রতিক্রিয়া ছিল জয়ের দিন এবং তারপরের দিন। ব্যস, এটুকুই। কিন্তু ইংল্যান্ড যেন সদ্য শেষ হওয়া বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজটাকে বারবার সামনে আনতে চাইছে। বিশেষ করে সেদেশের সাবেক ক্রিকেটাররা বাংলাদেশকে প্রশংসায় ভাসাচ্ছেন।

সাবেক অধিনায়ক মাইকেল ভন ইংল্যান্ড হারার পর কথা বলেছেন।তবে ইংল্যান্ডের পত্রিকা টেলিগ্রাফে নিজের কলামে ভন যা লিখেছেন তাতে প্রতিটি বাংলাদেশির গর্ব করার কথা,‘ বাংলাদেশের বিপক্ষে হারের পর ভারত সিরিজে ইংল্যান্ডের ওপর আর কোন চাপ নেই। সম্ভাব্য ফলাফলটা এখন সবাই জানে। বাংলাদেশের সঙ্গে সবার প্রত্যাশা ছিল ইংল্যান্ডের জয়। কিন্তু চট্টগ্রামে ২২ রানের জয় এবং মিরপুরে ১০৮ রানে হার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে এই সিরিজে কারা সেরা ছিল। বাংলাদেশের কন্ডিশনে বাংলাদেশই ছিল সেরা দল। আমার তো মনে হয়, বাংলাদেশে আরো একটি টেস্ট থাকলে বাংলাদেশি স্পিনারদের সামনে উড়ে যেত ইংল্যান্ড।’

বাংলাদেশের সঙ্গে ইংল্যান্ডের এই পারফরম্যান্সে ভারতের সঙ্গে আশা দেখছেন না ভন। বাংলাদেশের বিপক্ষে যেভাবে খেলেছে এভাবে খেললে বিরাট কোহলির দলের সঙ্গে পেরে উঠতে পারবে না ইংলিশরা। রবিচন্দ্র অশ্বিন এবং রবিন্দ্র জাদেজা ঘূর্ণির সামনে সবচেয়ে বড় পরীক্ষা দিতে হবে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের। তাহলে উপায় কী? 

সেটা বাতলে দিয়ে ভন জানিয়েছেন, ভারতীয় কন্ডিশনে ব্যাটসম্যানদের মাটি কামড়ে উইকেটে পড়ে থাকতে হবে। খেলাটাকে চতুর্থ দিন, পঞ্চম দিনে নিয়ে যেতে হবে। এখন দেখাই যাক, ভনের বাতলে দেয়া কৌশল কতটুকু কাজে লাগাতে পারেন ইংলিশ ব্যাটসম্যানরা। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম
 

Wordbridge School
Link copied!