• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আর ফিরবে না রাজু !


গোপালগঞ্জ প্রতিনিধি আগস্ট ২৩, ২০১৭, ০৯:৩০ পিএম
আর ফিরবে না রাজু !

রাজু

গোপালগঞ্জ: আর ফিরবে না রাজু। না ফেরার দেশে চলে গেল চিরতরে। সবার প্রিয় রাজু এভাবে অসময়ে চলে যাবে কেউ মানতে পারছে না। জেলার কাশিয়ানী উপজেলায় নদীতে গোসল করতে গিয়ে রাজু শেখ (১৬) নামে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২২ আগষ্ট) বিকেল ৪টার দিকে উপজেলার বরাশুর গ্রামে এ ঘটনা ঘটে।

রাজু শেখ ওই গ্রামের টুকু শেখের ছোট ছেলে এবং ওই নদীর পাশেই তার বাড়ি। সে এ বছর ভাটিয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থী ছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো মঙ্গলবার (২২ আগস্ট) ১২টার দিকে রাজু পাকা ঘাট বাঁধানো বারাশিয়া নদীতে গোসল করতে যায়। এসময় রাজু তার কয়েক বন্ধুকে বলে আমি ডুব দিয়ে ঘাটের এ পাশ থেকে ওপাশে যাব। এ বলে সে ডুব দেয়। এভাবে আধাঘণ্টার মতো সময় কেটে গেলে তার বন্ধুরাভাবে রাজু হয়ত ডুব দিয়ে ওপাশ দিয়ে বের হয়ে বাড়ি চলে গেছে। এদিকে তারাও যে যার মতো বাড়ি চলে যায়।

বিকেল সাড়ে ৩টার দিকে রাজুর বন্ধরা খেলার জন্য তাকে বাড়িতে ডাকতে গেলে রাজুর বাড়ি থেকে জানায় রাজু তো তোমাদের সঙ্গে গোসল করতে গেছে। এখনো বাড়ি ফেরেনি। তখন তার বন্ধুরা বলে রাজু তো গোসল করতে গিয়ে আমাদের সামনে ডুব দিয়ে পাকা ঘাটলার সিঁড়ির নিচে গেছে। আমরাতো ভেবেছি সে হয়ত অন্য পাশ দিয়ে বের হয়ে বাড়ি চলে গেছে।

এসময় তার বন্ধুরা বলে রাজু তো বলেছিল আমি ডুব দিয়ে সিঁড়ির নিচে যাচ্ছি আর ফিরবো না। তখন সবাই বাড়ির পাশের নদীর ঘাটে যায় এবং খোকন নামে এক লোক নদীতে নেমে সেই সিঁড়ির কাছে ডুব দিলে মানুষের মতো কিছু তার পায়ে বাধে। তখন তিনি তাকে সিঁড়ির নিচ থেকে টেনে বের করতে গিয়ে প্রথম চেষ্টায় ব্যর্থ হয়। পরে আবার ডুব দিয়ে তাকে টেনে পানির ওপরে তুললে দেখে রাজু।

এসময় রাজুকে দ্রুত উদ্ধার করে ভাটিয়াপাড়া বাজারে এক গ্রাম্য ডাক্তারের কাছে নিলে তিনি রাজুকে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যেতে বলেন। সেখান থেকে রাজুকে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজুর বন্ধরা জানায়, রাজু প্রায় ডুব দিয়ে ওই সিঁড়ির এপাশ থেকে ওপাশ দিয়ে বাড়ি চলে যেত। এদিনও তারা ভেবেছিল সে হয়ত ডুব দিয়ে বাড়ি চলে গেছে। কিন্তু রাজু যে এভাবে পরপারে চলে যাবে তা তারা কিছুতেই মানতে পারছে না।

তারা আরো জানায়, রাজুর মতো ভালো ছেলে হয় না। এদিকে রাজুর মৃত্যুর খবর শুনে তার এক বন্ধু অজ্ঞান হয়ে পড়ে। রাজুর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এ বিষয়ে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার জানায়,  রাজুকে হাসপাতালে আনা হলে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় সে মৃত। রাজুকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!