• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আর মাত্র ১৭ রান করলেই সাকিবের...


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৪, ২০১৭, ০২:৩৬ পিএম
আর মাত্র ১৭ রান করলেই সাকিবের...

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেটের সব সংস্করণে শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডারের ঝুলিতে রয়েছে দেশি বিদেশি অনেক রেকর্ড। দক্ষিণ আফ্রিকা সিরিজ সামনে রেখে আরও একটি মাইলফলকের নিকটে বাংলাদেশের এই জীবন্ত কিংবদন্তি ক্রিকেটার।

রোববার (১৫ অক্টোবর) থেকে শুরু হতে যাচ্ছে সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক দক্ষিণ আফ্রিকার মধ্যকার ওয়ানডে সিরিজ। বিশ্রাম কাটিয়ে মাঠে নামছেন সাকিব আল হাসান। এদিন মাত্র ১৭ রান করতে পারলেই দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডে সংস্করণে পাঁচ হাজার রান করার কীর্তি গড়বেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। এই সংস্করণে বর্তমানে সাকিবের রান সংখ্যা ৪৯৮৩। ১৭৭টি ওয়ানডে ম্যাচ খেলে এই রান সংগ্রহ করেছেন তিনি। সাকিবের উপরে রয়েছেন তামিম ইকবাল। ১৭৩ ম্যাচে তার রান ৫৭৪৩।

এছাড়া বিশ্বে মাত্র চারজন ক্রিকেটার ওয়ানডেতে একইসাথে কমপক্ষে পাঁচ হাজার রান ও ২০০টি উইকেট শিকার করেছেন। পাঁচ হাজার রানের ঘরে সাকিবের নাম পৌঁছানোর সঙ্গে সঙ্গেই পাঁচ হাজার রান ও ২০০ উইকেট পাওয়া পঞ্চম ক্রিকেটার হবেন এই টাইগার অলরাউন্ডার।

সাকিবের আগে রয়েছেন শ্রীলঙ্কার সনাথ জয়াসুরিয়া (৪৪৫ ম্যাচে ১৩৪৩০ রান ও ৩২৩ উইকেট), দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস (৩২৮ ম্যাচে ১১৫৭৯ রান ও ২৭৩ উইকেট), পাকিস্তানের শহীদ আফ্রিদি (৩৯৮ ম্যাচে ৮০৬৪ রান ও ৩৯৫ উইকেট) এবং আব্দুর রাজ্জাক (২৬৫ ম্যাচে ৫০৮০ রান ও ২৬৯ উইকেট)।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!