• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আরও ১১ মামলায় সোহেলের জামিন


আদালত প্রতিবেদক ডিসেম্বর ৬, ২০১৬, ০৪:৩২ পিএম
আরও ১১ মামলায় সোহেলের জামিন

ঢাকা : রাজধানীর বিভিন্ন থানায় নাশকতার অভিযোগে দায়ের হওয়া আরও ১১ মামলায় জামিন পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল। মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাজাধানীর পল্টন, মতিঝিল, ডেমরা, মিরপুর, আদাবর ও কালসী থানায় দায়ের হওয়া ১১ মামলায় সোহেলকে জামিন দেন বিচারপতি এ কে এম আব্দুল হাকিম ও বিচারপতি ভবানী প্রসাদ সিংহের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

সোহেলের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন, সিনিয়র আইনজীবী ব্যরিস্টার জমিরউদ্দিন সরকার। তাকে সহায়তা করেন ব্যরিস্টার কায়সার কামাল।

সোহেলের বিরুদ্ধে তদন্তাধীন ও অভিযোগ গঠন হওয়া প্রায় ১১০টিরও বেশি মামলা রয়েছে। নাশকতার অভিযোগে ২০১৪ সাল থেকে চলতি বছরের এ পর্যন্ত তাঁর বিরুদ্ধে এসব মামলা করা হয়।

বিএনপির এই নেতার বিরুদ্ধে নাশকতার মামলাগুলোর মধ্যে শুধু পল্টন থানায় আছে ২২টি মামলা। এ ছাড়া মতিঝিল, যাত্রাবাড়ী ও মুগদা থানায় তিনটি করে, দারুস-সালাম, ওয়ারী ও খিলগাঁও থানায় দুটি করে, মোহাম্মদপুর, রমনা ও শাহবাগ থানায় একটি করে মামলা রয়েছে।

এসব মামলায় দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর হাবিব-উন-নবী খান সোহেল গত ৯ অক্টোবর ঢাকার মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। বর্তমানে বিএনপির যুগ্ম মহাসচিব কেরানীগঞ্জে ঢাকার কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!