• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আরও ১৩ মামলায় সোহেলের জামিন


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৮, ২০১৬, ০৬:৫৭ পিএম
আরও ১৩ মামলায় সোহেলের জামিন

ঢাকা: রাজধানীর বিভিন্ন থানায় হওয়া নাশকতার আরও ১৩ মামলায় জামিন পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল। সোমবার (২৮ নভেম্বর) হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ তাকে এসব মামলায় ছয় মাসের করে অন্তর্বর্তী জামিন দেন। তবে সোহেলের বিরুদ্ধে আরও মামলা থাকায় এখনই মুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন তার আইনজীবী মাসুদ রানা।

এর মধ্যে রমনা, খিলগাঁও, পল্টন ও যাত্রাবাড়ী থানায় হওয়া ৭ মামলায় সোহেলকে জামিন দেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ।

এসব মামলায় সোহেলের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, সঙ্গে ছিলেন আইনজীবী মাসুদ রানা ও নাসরিন খন্দকার। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশীর উল্লাহ। একইদিনে বিচারপতি এ কে এম আব্দুল হাকিম ও বিচারপতি ভবানী প্রসাদ সিংহের সমন্বয়ে গঠিত হাইকোর্ট পৃথক ছয় মামলায় জামিন দেন। রাজধানীর পল্টন, মতিঝিল, ওয়ারি ও মুগদা থানায় সোহেলের বিরুদ্ধে এসব মামলা করা হয়।

এই ছয় মামলায় সোহেলের পক্ষে শুনানি করেন আইনজীবী মীর মো. নাসিরউদ্দিন ও সানাউল্লাহ মিয়া। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. হারুনুর রশীদ।

বিচারপতি এ কে এম আব্দুল হাকিম ও বিচারপতি ভবানী প্রসাদ সিংহের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ২৭ নভেম্বর আরও ১৩টি মামলায় সোহেলকে ছয় মাসের করে জামিন দেন। সোহেলের বিরুদ্ধে তদন্তাধীন ও অভিযোগ গঠন হওয়া প্রায় ১১০টি মামলা রয়েছে। নাশকতার অভিযোগে ২০১৪ সাল থেকে চলতি বছরের এ পর্যন্ত তাঁর বিরুদ্ধে এসব মামলা করা হয়। সোহেলের বিরুদ্ধে নাশকতার মামলাগুলোর মধ্যে শুধু পল্টন থানায় আছে ২২টি মামলা। এ ছাড়া মতিঝিল, যাত্রাবাড়ী ও মুগদা থানায় তিনটি করে, দারুস-সালাম, ওয়ারী ও খিলগাঁও থানায় দুটি করে, মোহাম্মদপুর, রমনা ও শাহবাগ থানায় একটি করে মামলা রয়েছে।

এসব মামলায় দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর গত ৯ অক্টোবর ঢাকার মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন চান সোহেল। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। বর্তমানে কেরানীগঞ্জে অবস্থিত ঢাকার কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!