• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আরামবাগবধে স্বপ্ন দেখছে মোহামেডান


ক্রীড়া প্রতিবেদক মে ১৬, ২০১৭, ১০:২৫ পিএম
আরামবাগবধে স্বপ্ন দেখছে মোহামেডান

ঢাকা: ঘরোয়া ফুটবলের নতুন মৌসুমে সূচনাটা একদমই ভাল হয়নি ঢাকা মোহামেডানের। চট্টগ্রাম আবাহনীর কাছে ২-১ গোলে হেরে ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে খেলার স্বপ্নে ধাক্কা খেয়েছিল সাদাকালো শিবির। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ জিতে আশার পালে হাওয়া লাগিয়েছে মতিঝিলের ঐতিহ্যবাহী ক্লাবটি। মঙ্গলবার (১৬ মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আরামবাগকে ২-১ গোলে হারিয়ে শেষ আটে খেলার স্বপ্ন জাগিয়ে রেখেছে সৈয়দ নাইমউদ্দিনের শিষ্যরা।  

এ জয়ে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে ওঠার স্বপ্ন বাঁচিয়ে রাখলো এই আসরের সবচেয়ে বেশি ১০ বারের চ্যাম্পিয়ন ঐতিহ্যবাহী মোহামেডান। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে ‘সি’ ত্রুপের কোয়ার্টার ফাইনালিস্ট দলের লাইনআপ। শেষ ম্যাচে চট্টগ্রাম আবাহনী ও আরামবাগের মধ্যকার ম্যাচের ফলাফলের ভিত্তিতে নির্ধারিত হবে এই গ্রুপের কোয়ার্টার ফাইনালিস্ট।

এদিন শুরুতেই পিছিয়ে পড়ে মোহামেডান। ১৩ মিনিটে মিডফিল্ডার রবিউল হাসানের গোলে এগিয়ে যায় আরামবাগ। এ সময় রাজন মিয়ার শট মোহামেডানের গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন প্রতিহত করতে ব্যর্থ হলে সামনে দাঁড়ানো রবিউল প্লেসিং শটে নিশানা ভেদ করেন (১-০)। এরপর নিজেদের গুছিয়ে নিয়ে ম্যাচে ফিরতে প্রানান্তর চেষ্টা শুরু করে সাদাকালোরা। অপরদিকে রক্ষণশীল ফুটবলের কৌশল অবলম্বন করে আরামবাগ। এতে ফল হয় বিপরিত। ৩৪ মিনিটে গোল হজম করতে হয় মারুফুল হকের শিষ্যদের। গত মৌসুমে চট্টগ্রাম আবাহনীর হয়ে খেলা তকলিস মোহামেডানকে সমতায় ফেরান। আগের ম্যাচেও গোল করেছিলেন এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে বেশ ভালোভাবেই ম্যাচে ফিরে আসে নাইমুদ্দিনের শিষ্যরা। ম্যাচের ৬৬ মিনিটেই এগিয়ে যায় তারা। নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে’র সহজ এক গোলে সাদাকালো দলকে উৎসবে মাতিয়ে তুলেন (২-১)। অবশিষ্ট সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানের এই জয়ে কোয়ার্টার খেলার সম্ভাবনা জাগিয়ে রেখেই মাঠ ছাড়ে মোহামেডান।   

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!