• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আরেক লজ্জার পরাজয় দেখছে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২২, ২০১৭, ০৯:০৪ পিএম
আরেক লজ্জার পরাজয় দেখছে বাংলাদেশ

ঢাকা: বাংলাদেশের ওপর ৩৬৯ রানের বোঝা চাপিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই প্যাটারসনের বলে ক্যাচ তুলে দেন ইমরুল কায়েস (১) ফারহান বিহারদিয়েনের হাতে। দলের রান তখন মাত্র ৩। এই ধাক্কা কোথায় সামলে উঠবে বাংলাদেশ উল্টো সেই প্যাটারসনই নিজের দ্বিতীয় ওভারে লিটন দাসকে (৬) এলবিডব্লুর ফাঁদে ফেলেন। 

এর পর সৌম্য সরকারও (৮) কাগিসো রাবাদার বলে স্লিপে এইডেন মার্করামের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন। ২০ রানে টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে রীতিমতো যখন কাঁপছে বাংলদেশ, ৫১ রানে মুশফিকুর রহীম (৮) ছক্কা মারতে গেলেন। মনে হলো ওই শট খেললেই জিতে যেত বাংলাদেশ। খানিকবাদে ভায়রা ভাইয়ের পথ অনুসরণ করেছেন মাহমুদউল্লাহ (২)। 

সম্মান রক্ষার জন্য যা একটু লড়েছেন সাকিব আল হাসান ও সাব্বির রহমান। সাকিব ১২৮ রানে আউট হয়েছেন ব্যক্তিগত ৬৩ রান করে। এই রান তিনি করেছেন ৮৩ বলে আট চারের সাহায্যে। সাকিবের বিদায়ের পর সাব্বিরও ভাবলেন আর থেকে কী লাভ? ৭ রান বাদেই ৩৯ রান করে ফিরেছেন তিনি। এ প্রতিবেদন লেখার সময় ৩৪ ওভারে ৭ উইকেটে ১৫৩ রান তুলেছে বাংলাদেশ। মিরাজ ১১, মাশরাফি ৯ রান নিয়ে ব্যাট করছেন। 

রোববার টস জিতে ব্যাটিং বেছে নেয় দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরির কাছে গিয়ে রিটায়ার্ড হার্ট হয়েছেন অধিনায়ক ফাফ ডু প্লেসি। তিনি ৯১ রান করে ফিরে গেছেন। মাত্র ৬৭ বলে ১০ চার আর এক ছক্কায় ডু প্লেসি এই রান করেছেন। সঙ্গী এইডেন মার্করাম ৬৬ রান করে ইমরুল কায়েসের থ্রোতে রান আউট হয়েছেন। 

আগের ম্যাচে ১০৪ বলে ১৭৬ রানের ইনিংস খেলা  ভিলিয়ার্স ২০ রান করেছেন। বিহারদিয়েনের ব্যাট থেকে এসেছে অপরাজিত ৩৩ রান। আর শেষের দিকে কাগিসো রাবাদা ১১ বলে করেছেন ২৩ রান। এর আগে উদ্বোধনী জুটিতে ১১৯ রান তুলেছেন বাভুমা ও ডি কক। ক্যারিয়ারে ১৫ তম ফিফটি করে ডি কক আউট হয়েছেন ৭৩ রানে। ২ রানের জন্য ফিফটি বঞ্চিত হয়েছেন বাভুমা (৪৮)। মিরাজ ৫৯ ও তাসকিন আহমেদ ৬৬ রানে পেয়েছেন ২টি  উইকেট পেয়েছেন। ১টি উইকেট শিকার করেছেন রুবেল হোসেন।  

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!