• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আরেকটি মহাজোট বানাবেন এরশাদ


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩০, ২০১৭, ০২:৫১ পিএম
আরেকটি মহাজোট বানাবেন এরশাদ

ঢাকা: দেশের রাজনৈতিক অঙ্গনে আরেক মহাজোট গঠনের ঘোষণা দিলেন রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। প্রধানমন্ত্রীর বিশেষ এই দূত জানালেন, ছোট দলগুলোকে নিয়ন্ত্রণের সুবিধায় ইসলামী দলগুলোকে নিয়ে একটি আর অন্য রাজনৈতিক দলগুলোকে নিয়ে আরেকটি মহাজোট করবেন।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় ইসলামি মহাজোট’ নামে একটি নতুন রাজনৈতিক মোর্চার আত্মপ্রকাশ অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেছেন এরশাদ।

সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের কোনো প্রশ্ন নেয়া হয়নি। তাই অনুষ্ঠান শেষে এরশাদ বেরিয়ে যাওয়ার সময় মহাজোট নিয়ে সাংবাদিকেরা জাপা চেয়ারম্যানকে প্রশ্ন করেন। জবাবে এরশাদ বলেন, ‘আমরা আরেকটি মহাজোট করব।’

ওই সময় নেতা-কর্মীদের নিয়ে জাতীয় প্রেসক্লাবের নিচতলায় সদস্যদের জন্য নির্ধারিত জায়গায় বসে চা পান করেন এরশাদ। দোতলা থেকে নামার সময় পার্টির নেতা-কর্মীরা স্লোগান দিতে থাকেন। তাদের স্লোগান ছিল, ‘কে বলেছে স্বৈরাচার, দুই গালে জুতা মার’।

এর আগে সংবাদ সম্মেলনে নবগঠিত জাতীয় ইসলামি মহাজোটের আহ্বায়ক আবু নাসের ওয়াহেদ লিখিত বক্তব্য দেন। তিনি বলেন, সমমনা ৩৪টি রাজনৈতিক দল বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে নতুন শক্তি হিসেবে আবির্ভূত হতে যাচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আয়োজকদের উদ্দেশে এরশাদ বলেন, ‘আপনাদের মধ্যে ঐক্য নেই। যদি ইসলামি দর্শনে বিশ্বাসী দলগুলোর মধ্যে ঐক্য থাকত, তাহলে আপনারা আজ ক্ষমতায় থাকতেন।’ জাপা চেয়ারম্যান বলেন, ‘আমরা কী চাই? স্বাধীনতার চেতনা, ইসলামি মূল্যবোধ এবং বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী সবাইকে নিয়ে একটি জোট করতে। এর নেতৃত্ব যদি আমাকে দেন, তাহলে খুশি হব। আশা করি, সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের আশা পূর্ণ হবে।’

‘ইসলামি মূল্যবোধ এ দেশে প্রতিষ্ঠা করতে না পারলে আমাদের কোনো মুক্তি নেই এবং সমাজে শান্তি আসবে না বলেও উল্লেখ করেন এরশাদ।

সোনালীনিউজডটকম/এন

Wordbridge School
Link copied!