• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আরো ১০ দিন বন্ধ থাকছে লেকহেড স্কুল


আদালত প্রতিবেদক নভেম্বর ১৯, ২০১৭, ০১:২৩ পিএম
আরো ১০ দিন বন্ধ থাকছে লেকহেড স্কুল

ঢাকা: রাজধানীর গুলশান ও ধানমন্ডির লেকহেড গ্রামার স্কুলের দুটি শাখার শিক্ষা কার্যক্রম আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বন্ধই থাকছে। সেদিন আবার পুনরায় শুনানির পর আদালত সিদ্ধান্ত দেবেন স্কুলটি চলবে কিনা। আদালত তার আদেশে বলেন, হাইকোর্টের আদেশ হাতে পাওয়ার পর লিভ টু আপিল করতে হবে।

রাষ্ট্রপক্ষকে এ সময়ের মধ্যে লিভ টু আপিল করতে হবে। রোববার (১৯ নভেম্বর) সকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহ্হাবের নেতৃত্বাধীন ৫ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এএফ হাসান আরিফ, ব্যারিস্টার আক্তার ইমাম, আব্দুল বাসেত মজুমদার, আব্দুল মতিন খসরু। অপরদিকে রাষ্ট্রপক্ষে শুনানী করেন অ্যাটর্নি জেনারেল মাহবুব আলম।

শুনানিতে আদালতে রিটপক্ষের আইনজীবীরা বলেন, বাচ্চাদের স্কুলটি খুলে দেয়া হোক। ১১শ বাচ্চা এখানে পড়ালেখা করে। প্রয়োজনে হিজাব খুলে দিয়ে স্কুলটি খুলে দেয়া হোক। পরে আদালত ১০ দিন বন্ধ রাখার নির্দেশ দেন। এবং ৩০ নভেম্বর আবার শুনানির জন্য দিন নির্ধারণ করেন।

এর আগে বুধবার দুপুরে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন হাইকোর্টের রায় স্থগিত করে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

গত ৬ নভেম্বর শিক্ষাপ্রতিষ্ঠানটি ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতাসহ নান অভিযোগে লেকহেড স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহানের সই করা চিঠিতে ঢাকা জেলা প্রশাসককে এ নির্দেশ দেয়া হয়। তাতে বলা হয়, এই প্রতিষ্ঠানটি সরকারের অনুমোদন নেয়নি। এ ছাড়া রাজধানীর গুলশান ও ধানমন্ডির লেকহেড গ্রামার স্কুলের দুটি শাখা আরো ১০ দিন বন্ধ থাকবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!