• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আর্চারিতে পদক জিততে জার্মান কোচ নিয়োগ


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৯, ২০১৮, ০৭:৫৮ পিএম
আর্চারিতে পদক জিততে জার্মান কোচ নিয়োগ

ঢাকা: ২০২০ সালের টোকিও অলিম্পিক গেমসে আর্চারিতে পদক জিততে চায় বাংলাদেশ। এ লক্ষ্যে একটি দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে এগোচ্ছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন। এই পরিকল্পনা বাস্তবায়নে ফেডারেশনকে আর্থিক সহযোগিতা দিচ্ছে সিটি গ্রুপের জনপ্রিয় ব্রান্ড ‘তীর’। উভয় পক্ষের মধ্যে চুক্তি অনুযায়ী ‘তীর গো ফর গোল্ড’ প্রজেক্টের আওতায় উদীয়মান এবং জাতীয় দলের আর্চারদের উন্নত প্রশিক্ষনের জন্য নিয়োগ দেয়া হয়েছে একজন হাইপ্রোফাইল কোচ।

জার্মান অধিবাসী কোচ ফ্রেডরীক মার্টিনের সঙ্গে সোমবার (১৯ ফেব্রুয়ারি) চুক্তি সম্পন্ন করেছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন। সেই সাথে আর্চারদের শারীরিক ও মানসিক ভাবে আরো দক্ষ করে তুলতে ফিজিও এবং মনোবিদও নিয়োগ দিচ্ছে ফেডারেশন। তৃণমূল থেকে প্রতিভা অন্বেষণ চলবে এই কোচদের তত্ত্বাবধানে।
    
আর্চারি অন্যান্য খেলার মতো খুব বেশি পরিচিত না হলেও সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় দীর্ঘ মেয়াদী পরিকল্পনায় ভালো কিছুর প্রত্যাশায় এগিয়ে যাচ্ছে আর্চারি ফেডারেশন। খেলোয়াড়দের শারীরিক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে স্থাপন করা হয়েছে ফিটনেস সেন্টার। প্রতিযোগিতামূলক পরিবেশ সৃষ্টির লক্ষ্যে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন এবং প্রতি বছর নির্দিষ্ট টার্গেট পূরণ করে পরবর্তী ধাপে এগিয়ে যাবে।

সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় ‘তীর গো ফর গোল্ড’ প্রোজেক্টের আওতায় নতুন এই কোচ নিয়োগ দেয়া হয়েছে। এরই মধ্যে গত ১৪ ফেব্রুয়ারি টঙ্গিস্থ আর্চারি প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে তিনি যোগ দিয়ে প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছেন।

তবে নতুন কোচের সঙ্গে ফেডারেশনের আনুষ্ঠানিক চুক্তি সম্পাদিত হয়েছে আজ। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে জার্মান কোচ ফ্রেডরীক মার্টিনের সঙ্গে ৫ বছরের জন্য চুক্তি সম্পাদন করে আর্চারি ফেডারেশন। তবে প্রতি বছর ডিসেম্বর মাসে চুক্তিটি নবায়ন করার বিধান রাখা হয়েছে।

চুক্তি সম্পাদন অনুষ্ঠানে বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, পৃষ্ঠপোষক সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (মার্কেটিং এন্ড ফাইন্যান্স) শোয়েব মো. আসাদুজ্জামান এবং ফেডারেশনের সহ-সভাপতি এবং প্রশিক্ষণ ও উন্নয়ন কমিটির আহ্বায়ক মো. আনিসুর রহমান দিপু এসময় উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!