• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনাকে নিয়ে ম্যারাডোনার ভয়


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৫, ২০১৭, ০৫:৩৯ পিএম
আর্জেন্টিনাকে নিয়ে ম্যারাডোনার ভয়

ঢাকা: ফুটবল ইতিহাসে ডিয়েগো ম্যারাডোনা একটি নাম। যে নামে আবেগ ভাসে। আর্জেন্টাইনদের চোখে ম্যারাডোনা ফুটবল ঈশ্বর। ১৯৮৬-এর বিশ্বকাপ বলা চলে একাই আর্জেন্টিনাকে পাইয়ে দিয়েছেন ম্যারাডোনা। বিশ্বকাপ প্রসঙ্গ আসলে এখনও আর্জেন্টাইনরা ম্যারাডোনার অতীত স্মৃতি রোমন্থন করেন।

সেই ম্যারাডোনা ২০১০ বিশ্বকাপের আগে আর্জেন্টিনার কোচের দায়িত্ব পালন করেন। খেলোয়াড়ি জীবনে যেরকম সাফল্য পেয়েছিলেন সেরকম সাফল্য দেখাতে পারেননি তার কোচিং আমলে। দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে হতাশই করে আর্জেন্টিনা।

ওই বিশ্বকাপের আগেও বাছাইপর্বে ধুঁকছিল আর্জেন্টিনা। ম্যারাডোনার দারুন সব কৌশলে বাছাইপর্ব উতরে যায় লিওনেল মেসিরা। এবার পরিস্থিতি ভিন্ন। স্বয়ং ম্যারাডোনা হতাশ। তিনি আশা দেখতে পাচ্ছেন না। আর্জেন্টিনা রাশিয়া বিশ্বকাপ খেলতে পারবে কি না তা নিয়ে ডিয়েগোর মনে রয়েছে সংশয়।

রেডিও রিভাদা ভিয়াকে ম্যারাডোনা তাঁর অকপট ভঙ্গিতে বলেছেন, ‘আমরা সবকিছু তালগোল পাকিয়ে ফেলেছি। মেসি যদি না থাকে আমরা বাছাইপর্ব উতরে যাব কি না, আমার সন্দেহ হয়।’

এটা ঠিক যে, এক সময়ের প্রবল পরাক্রমশালী দল আর্জেন্টিনা এখন আর আগের চেহারায় নেই। এই দলটি এখন অনেকটাই মেসি নির্ভর।মেসি ভালো করলে আর্জেন্টিনাও ভালো করে। সেই মেসিই রয়েছেন নিষেধাজ্ঞার কবলে। এ কারণেই ম্যারাডোনার ভয়টা একটু বেশি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!