• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আর্সেনালকে উড়িয়ে সেমিতে বায়ার্ন


ক্রীড়া ডেস্ক মার্চ ৮, ২০১৭, ০৩:৩৫ পিএম
আর্সেনালকে উড়িয়ে সেমিতে বায়ার্ন

ঢাকা: চ্যাম্পিয়নস লীগ থেকে ছিটকেই গেল আর্সেন ওয়েঙ্গারের আর্সেনাল। মঙ্গলবার (৮ মার্চ) রাতে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে শেষ ১৬’র দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখের কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছে অল ব্লুজরা। সেই সাথে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে জার্মান জায়ান্টরা। এই পরাজয়ে আর্সেনাল শুধুমাত্র বড় পরজায়ের ওয়েঙ্গারের বিদায় অনেকটাই নিশ্চিত হয়ে গেছে।

প্রথম লেগে ৫-১ গোলে পরাজয়ের পরে নিজেদের পরিচিত পরিবেশে ঘুড়ে দাঁড়ানোর প্রত্যয়ে কাল মাঠে নেমেছিল গানার্সরা। কিন্তু পুরো ম্যাচে ওয়েঙ্গার শিষ্যদের খুঁজে পাওয়া যায়নি, একমাত্র প্রথমার্ধে থিও ওয়ালকোটের গোলটি ছাড়া। অলিভার জিরুর সহায়তায় ঐ গোলেই ২০ মিনিটে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। এই একটি মাত্র উপলক্ষ ছাড়া স্বাগতিক সমর্থকদের আর কোন সুখবর দিতে পারেনি আর্সেনাল। কিন্তু বিরতির পরে লরেন্ট কোসিনলের লাল কার্ডে প্রাপ্ত পেনাল্টি থেকে রবাট লিওয়ানোদোস্কির গোলে ওয়েঙ্গারের সব আশা শেষ হয়ে যায়। এরপর একে একে আরিয়েন রবেন, ডগলাস কস্তার গোলের পরে আরটুরো ভিডালের পরপর দুটি গোলে দুই লেগ মিলিয়ে ১০-২ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে বেভারিয়ান্সরা।

এই প্রথমবারের মত যেকোন প্রতিযোগিতায় এমিরেটস স্টেডিয়ামে আর্সেনাল পাঁচ গোল হজম করলো। ম্যাচ শেষে পুরো স্টেডিয়াম জুড়ে শেষকৃত্য অনুষ্ঠানের পরিবেশ বিরাজ করছিল। আর্সেনাল সমর্থকরা একত্রিত হয়ে ওয়েঙ্গারের বিপক্ষে স্লোগান দিতে থাকে, এসময় তাদের হাতে উঁচিয়ে ধরা ব্যানারে লেখা ছিল, ‘যথেষ্ঠ হয়েছে- ওয়েঙ্গার, এবার বিদায় হও।’

চ্যাম্পিয়নস লীগে এটা ওয়েঙ্গারের জন্য আরেকটি ভয়াবহ অভিজ্ঞতা। এনিয়ে টানা সাত মৌসুমে শেষ ১৬ থেকে বিদায় নিল আর্সেনাল। প্রিমিয়ার লীগেও এবার তাদের অবস্থান মোটেও ভাল নয়। এমনকি শেষ চারে থাকা নিয়েও সংশয় দেখা দিয়েছে। ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান পঞ্চম। ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে চেলসি। আর্সেনালের ম্যানেজার হিসেবে ওয়েঙ্গারের ১৮৪তম চ্যাম্পিয়নস লীগের ম্যাচটিকেই অনেকে ইউরোপের সর্বোচ্চ আসরের শেষ ম্যাচ হিসেবে দেখে ফেলেছেন। একইসাথে গানার্স বস হিসেবে ২১ বছরের দীর্ঘ ক্যারিয়ারেরও হয়ত ইতি ঘটতে যাচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!