• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আ.লীগ থেকে অনেক পিছিয়ে বিএনপি


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১, ২০১৭, ০৬:০২ পিএম
আ.লীগ থেকে অনেক পিছিয়ে বিএনপি

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির দেখানোর মতো দর্শনীয় ইতিবাচক রাজনৈতিক কোনো কর্মকাণ্ড নেই। এ পরিস্থিতিতে তারা আওয়ামী লীগের চেয়ে অনেক অনেক পিছিয়ে।

তিনি বলেন, দেশের জনগণ শেখ হাসিনার সততা, দক্ষতা, যোগ্যতা ও উন্নয়নকে বেশি গুরুত্ব দেয়; দেশের অগ্রযাত্রায় তার উপর আস্থাশীল। এ সরকার আবারও ক্ষমতায় আসা উচিত বলে জল্পনা-কল্পনা করছে জনগণ। 

শুক্রবার (১ ডিসেম্বর) আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সদস্যদের সঙ্গে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের এক যৌথসভা শেষে এসব কথা বলেন তিনি।

আগাম নির্বাচনের কোনো সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমরাতো প্রস্তুতি নেবো আগামী মাসে নির্বাচন হলে কিভাবে জিততে পারি। যদি নির্বাচন আগামী দুই তিন মাসের মধ্যে হয়, তাহলে আমাদের সাংগঠনিক প্রস্তুতি থাকবে না? 

আওয়ামী লীগ নেতা বলেন, নির্বাচনের বিষয় প্রধানমন্ত্রীর এখতিয়ার, তিনিতো বলেন নাই কবে নির্বাচন হবে। আমরা ধরে রাখছি সংবিধান অনুযায়ী আগামী বছরের ডিসেম্বরের মধ্যে নির্বাচন হবে। কিন্তু এখন যদি প্রধানমন্ত্রী মনে করেন তিনি আগাম নির্বাচন দেবেন, সেটা তার এখতিয়ার। এটা নিয়ে আমাদের সাথে কোনো কথা হয় নাই। তবে নির্বাচনের জন্য আমরা সবসময়ই প্রস্তত আছি, নির্বাচন যদি আগামী মাসেও হয় আওয়ামী লীগ প্রস্তুত।

ঢাকা উত্তরের মেয়র আনিসুল হকের স্মৃতিচারণ করে কাদের বলেন, তিনি (আনিসুল) ছিলেন একজন স্বপ্নবাজ, আধুনিক এবং সংস্কৃতিমনা একজন মানুষ। আমরা তার মৃত্যুতে গভীর সমবেদনা প্রকাশ করছি।

সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য দীপু মণি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, আবদুস সোবহান গোলাপ, ফরিদুন্নাহার লাইলী, শ ম রেজাউল করিম, রোকেয়া সুলতানা, আব্দুস সবুর, বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, আনোয়ার হোসেন, আমিরুল আলম মিলন, মারুফা আক্তার পপি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এবং ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!