• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আ.লীগ নগর কমিটিতে আনিসুল হক ও সাঈদ খোকন


বিশেষ প্রতিনিধি সেপ্টেম্বর ১১, ২০১৬, ০৬:০৪ পিএম
আ.লীগ নগর কমিটিতে আনিসুল হক ও সাঈদ খোকন

ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের কমিটিতে স্থান পেয়েছেন রাজধানীর দুই মেয়র আনিসুল হক এবং সাঈদ খোকন। 

রোববার (১১ সেপ্টেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি অনুমোদনের তথ্য জানানো হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা মহানগরের দুটি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হককে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে। আর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনকে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের এক নম্বর কার্যনির্বাহী সদস্য করা হয়েছে।
 
অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি ও ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকন এর আগে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

কিন্তু ব্যবসায়ী নেতা থেকে মেয়র নির্বাচিত হওয়া আনিসুল হকের ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের উপদেষ্টা পরিষদে অর্ন্তভুক্তির মাধ্যমে আওয়ামী লীগের রাজনীতি তার হাতে-খড়ি হলো।

গত ২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর চলতি বছরের ১০ এপ্রিল ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও ঢাকা মহানগর আওয়ামী লীগে দক্ষিণের সভাপতি, সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। একই সঙ্গে ওইদিন ঢাকা মহানগরীর অন্তর্গত থানা, ওয়ার্ড, ইউনিয়নের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!